বাংলা জুড়ে জাঁকিয়ে শীত

0 0
Read Time:2 Minute, 41 Second

নিউজ ডেস্ক::শনিবার ও রবিবার পরপর দুদিন শীতলতম থাকার পরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বাড়ল এদিন। তবে সকাল থেকে আকাশ পরিষ্কার। এদিন শুরু হওয়া সপ্তাহে আবহাওয়া একই রকম থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তর-পশ্চিম হাওয়ার প্রভাবে রাজ্যের পশ্চিমের জেলাগুলি বিশেষ করে পুরুলিয়া, বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূম এবং দুই মেদিনীপুরে শীত তুলনামূলক বেশি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী কয়েকদিন জেলাগুলিতে শীত একই রকমের থাকবে।

সোমবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, এদিনের পাশাপাশি মঙ্গলবার উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তনের পূর্বাভাস আপাতত নেই।

সোমবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, এদিনের পাশাপাশি মঙ্গলবার দক্ষিণবঙ্গেরও সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের পূর্বাভাস নেই।

সোমবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৫ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ, সর্বনিম্ন ৩৯ শতংশ। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে একডিগ্রি কম। রবিবার যা ছিল ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দফতর জানিয়েছে আপাতত দার্জিলিংয়ে তুষারপাতের তেমন কোনও সম্ভাবনা নেই। তবে রাজ্য জুড়ে শীতের স্পেল আপাতত ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে। ২৫ ডিসেম্বরের আবহাওয়াও একই রকমের থাকতে পারে। তবে এব্যাপারে নির্দিষ্ট করে এখনও কিছু জানানো হয়নি আবহাওয়া দফতরের তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!