আইপিএলের মেগা নিলাম

0 0
Read Time:3 Minute, 46 Second

নিউজ ডেস্ক::মঙ্গলবার ২০২৪ সালের আইপিএলের মেগা নিলাম।এই প্রথম বার দেশের বাইরে অনুষ্ঠিত হচ্ছে নিলাম পর্ব। দুবাইয়ে বসছে নিলামের আসর। মঙ্গলবার সারা বিশ্বের ক্রিকেট প্রেমীদের নজর থাকবে দুবাইয়ের দিকে। কোন ক্রিকেটার পাবেন সর্বোচ্চ দাম? কোন অনামী তারকা রাতারাতি কোটিপতি হয়ে উঠবে‌ন? এই নিয়ে চলছে চর্চা। কিন্তু কখন থেকে শুরু হবে আইপিএল? কোথায় চোখ রাখলে দেখেত পাবেন নিলাম পর্ব?

এই প্রথমবার দেশের বাইরে আইপিএল নিলাম অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। আইপিএল গভর্নিং কাউন্সিল ইতিমধ্যেই এই নিলাম অনুষ্ঠানের জন্য ৩৩৩ জন ক্রিকেটারকে বাছাই করে ফেলেছে। এই ক্রিকেটারদের মধ্যে ২১৪ জন রয়েছেন ভারতীয় এবং ১১৯ জন বিদেশি ক্রিকেটার। সেইসঙ্গে এই তালিকায় ১১১ জন ক্যাপড এবং ২১৫ জন আনক্যাপড ক্রিকেটার রয়েছেন। ১০ দল নিতে পারবে মোট ৭৭ জন ক্রিকেটারকে।

দুবাইয়ের কোকাকোলা এরিনাতে দুপুর ১টা (ভারতীয় সময়) থেকে শুরু হবে নিলাম পর্ব। তবে ১২টা থেকেই লাইভ শুরু হবে। নিলাম অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। এছাড়াও ফোন এবং ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য সুবিধা, তারা নিলাম অনুষ্ঠান দেখতে পারবেন জিও সিনেমাতে। টিভির সামনে না থাকলেও হাতে মোবাইল থাকলেই আপনিও সাক্ষী থাকতে পারবেন মেগা নিলামের।
গত ২৬ নভেম্বরই দলগুলি তাঁদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা বোর্ডের কাছে জমা দিয়েছে।সিএসকে দলের হাতে আছে ৩১.৪ কোটি টাকা। এই দুই দলের কাছে ৬ ক্রিকেটার নেওয়ার সুযোগ আছে।১১ জ‌ন ক্রিকেটারকে ছেড়ে ২৮.৯৫ কোটি‌ টাকা পার্সে রাখতে সক্ষম হয়েছে দিল্লি্। তারা নিতে পারবে ৯ জন ক্রিকেটার। গুজরাতের হাতে আছে ৩৮.১৫ কোটি টাকা, তারা নিতে পারবে ৮ জনকে।

কেকেআর নিতে পারবে ১২ জনকে।লখনউ দল খুব বেশি দামী ক্রিকেটার ছাড়েনি ফলে তাদের হাতে রয়েছে ১৩.৯ কোটি টাকা। তারা নিতে পারবে ৬ জনকে।মুম্বই ইন্ডিয়ান্সের হাতে আছে ১৭.৭৫ কোটি টাকা , তারা নিতে পারবে ৮ জনকে।

রাজস্থান রয়্যালস দলের হাতে আছে ১৪.৫ কোটি টাকা। তারা নিতে পারবে ৮ জনকে। সানরাইজার্স হায়দরাবাদ মোট ৩৪ কোটি টাকা নিয়ে মিনি নিলামে ‌নামতে চলেছে। তারা নিতে পারবে ৬ জনকে।
আইপিএল টুর্নামেন্টের মিনি নিলাম পরিচালনা করবেন মল্লিকা সাগর।গোটা অনুষ্ঠানটা তিনিই পরিচালনা করবেন। ইতিপূর্বে, মল্লিকা কখনও আইপিএল নিলাম অনুষ্ঠান পরিচালনা করেননি। ফলে নতুন এক ইতিহাসের সাক্ষী থাকতে চলেছে আইপিএল নিলাম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!