গুজরাতের কাছে জাহাজে ড্রোন হামলা

0 0
Read Time:3 Minute, 9 Second

নিউজ ডেস্ক::ভারত মহাসাগরের উপর বাণিজ্যিক একটি জাহাজকে লক্ষ্য করে ড্রোন হামলা। আর এরপরেই জাহাজটিতে আগুন লেগে যায় বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, জাহাজটিতে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনাও ঘটেছে বলে জানা যাচ্ছে।

তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। এমনকি ক্ষয়ক্ষতির বিষয়েও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি বলেই প্রকাশিত খবরে জানা যাচ্ছে। তবে= এই ঘটনার পরেই ভারতীয় সেনা এবং উপকূলরক্ষী বাহিনীকে অ্যালার্ট করা হয়েছে।

কোস্ট গার্ড এবং নৌবাহিনীর (Indian Navy) বেশ কয়েকটি যুদ্ধ জাহাজ ছুটে গিয়েছে বলে সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, জরাতের ভেরাভাল উপকূল থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, একেবারে ভারত মহাসাগরের বুকে জাহাজটির উপর হামলা হয়।

জাহাজটি ২০ জনের বেশি ভারতীয় সদস্য আছে বলে জানা যাচ্ছে। তবে এখনও পর্যন্ত ড্রোন হামলার সঙ্গে কোন জঙ্গি সংগঠন জড়িত আছে তা জানা যায়নি। তবে হুথিরাই এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তবে জানা যাচ্ছে, জাহাজটিতে লিবিয়ার পতাকা লাগানো ছিল। তবে ইজরায়েলের সঙ্গে যোগাযোগ আছে বলেও জানানো হয়েছে।
আর সেই যোগ থেকেই এই হামলা বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, জাহাজটিতে ক্রুড ওয়েল আছে। সেটি সৌদি আরব (Saudi Arabia) থেকে ব্যাঙ্গালুরুর (Mangaluru) বন্দরের দিকে আসছিল বলে জানা যাচ্ছে। ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশন্সের তরফেও ড্রোন হামলার কথা স্বীকার করে নেওয়া হয়েছে।

এক বার্তায় তারা জানাচ্ছে, আনক্রুড এরিয়েল সিস্টেম থেকে হামলা হয়েছে। গুজরাত উপকূল থেকে বেশ কিছুটা দুরেই এই হামলা হয়েছে বলে বার্তায় জানানো হয়েছে। জানা যাচ্ছে, ভারতীয় নৌবাহিনী এবং কোস্ট গার্ডের তরফে পুরো বিষয়টি নজরে রাখা হচ্ছে বলে জানা গিয়েছে।

বলে রাখা প্রয়োজন, গত কয়েকদিন আগেই লাল সাগরে একটি জাহাজে হামলা চালায় হুথু জঙ্গিরা। একের পর এক মিসাইল নিক্ষেপ করা হয়। গাজা স্ট্রিপের উপর হামলা চালাচ্ছে ইসরায়েল। আর এই হামলার নিন্দা জানিয়েছে হুথিরা। হামাসের প্রতি সমর্থন রয়েছে এই সংগঠনের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!