বড়দিনে নজিরবিহীন নিরাপত্তা পুলিশের

0 0
Read Time:3 Minute, 45 Second

নিউজ ডেস্ক::নতুন বছর অর্থাৎ ২০২৪-কে স্বাগত জানাতে কাউন্টডাউন শুরু! তবে তার আগে আজ বড়দিন অর্থাৎ ২৫ ডিসেম্বর। এমন একটা দিনে মানুষের ঢল নামে চার্চ থেকে শুরু করে সমস্ত দর্শনীয়স্থানগুলিতে। ফলে একেবারে নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা শহর এবং শহরতলীকে।

বড়দিনের আগে রাত (25th December 2023) থেকেই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে কলকাতা পুলিশের (KolkataPolice) তরফে। রাস্তায় নামছেন একাধিক ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিকরা। ২৪ তারিখ অর্থাৎ রবিবার রাতেই পার্ক স্ট্রিট সহ শহরের বিভিন্ন চার্চের জন্য মোতায়েন করা হয় জন ডেপুটি কমিশনার পদমর্যাদা অফিসার।

১০ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার, ৫০ জন ইন্সপেক্টর পদমর্যাদা অফিসার, সাব ইনস্পেকটর ও পুলিশ সার্জেন্ট ২৩৯ জন, অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর ৩০০ জন, হোমগার্ড ১৪৭২ জন। এছাড়াও মহিলা ইনস্পেকটর ১ জন,মহিলা সাব- ইনস্পেকটর ৯ জন, অ্যাসিস্ট্যান্ট সাব- ইনস্পেকটর ২৪ জন ও মহিলা কনস্টেবল ১৭৮ জন। সব মিলিয়ে শুধুমাত্র ২৪ তারিখ সন্ধ্যাতেই পার্কস্ট্রিট এবং তার আশেপাশের এলাকার জন্যে ২০০০ এরও বেশি নিরাপত্তা কর্মীকে মোতায়েন করা হয়।

বড়দিনের নিরাপত্তা
আজ বড়দিনের কথা মাথায় রেখে আরও ততপর কলকাতা পুলিশ। সকাল থেকেই পথে কলকাতা পুলিশের ৯ জন ডেপুটি কমিশনার পদমর্যাদা অফিসার, ২৫ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার, ৭৫ জন ইনস্পেকটর, ৩০৪ জন সাব ইনস্পেকটর। এছাড়াও পথ নিরাপত্তার দায়িত্বে থাকবেন পুলিশ উচ্চপদস্থ সার্জেন্টরা। পাশাপাশি বিভিন্ন জায়গার নিরাপত্তায় থাকবেন হোমগার্ডরা। আর সেই সংখ্যাটা প্রায় ২০৬৪ জন।

অন্যদিকে মহিলাদের নিরাপত্তার ক্ষেত্রেও বিশেষ নজর রাখা হচ্ছে। নিরাপত্তার থাকায় মহিলা ১ জন ইনস্পেকটর, ৯ জন সাব ইনস্পেকটর, ৩২ অ্যাসিস্ট্যান্ট সাব- ইনস্পেকটর ও ২৬১ জন মহিলা কনস্টেবল। সব মিলিয়ে ৩১৮৯ জন।। এছাড়াও PCR Van, QRT ও HRFS প্রস্তুত রাখা হয়েছে লালবাজারের তরফে। কলকাতার চারটি ঘাটে রিভার ট্রাফিক পুলিশেও প্রস্তুত রাখা হয়েছে বলে জানা যাচ্ছে।

শুধু কলকাতা নয়, শহরতলী এবং রাজ্যের বিভিন্ন জেলাতেও পশ্চিমবঙ্গ পুলিশের তরফে বিশেষ নজরদারি চালানো হচ্ছে। প্রত্যেকটি স্থানে বাড়তি পুলিশ কর্মীদের নিয়োগ করা হয়েছে। একই সঙ্গে নজরদারীর ব্যবস্থাও আরও বাড়ানো হয়েছে বলে জানা যাচ্ছে। বড়দিনের কথা মাথায় রেখে কয়েক হাজার পুলীশ কর্মী নিয়োগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!