যুদ্ধবিমানের প্রথম মুসলিম মহিলা পাইলট হতে চলেছে সানিয়া মির্জা

0 0
Read Time:2 Minute, 37 Second

নিউজ ডেস্ক::নতুন পৃথিবীতে মহিলারা পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সব কাজ করে চলেছে। ফলে নারীশক্তিকে যথার্থ কাজে লাগানো যাচ্ছে।তারই পরিণতি হিসাবে আগামী সেপ্টেম্বরে সানিয়া মির্জা ভারতীয় যুদ্ধ বিমানের পাইলট হিসাবে আকাশে উঠতে চলেছে। নিতান্তই সাধারণ এক দরিদ্র ঘরের সন্তান সানিয়া। শুধু নিজের আত্ম-শক্তিতে বলীয়ান হয়ে ও অসাধ্য সাধন করতে চলেছে। ভারতে যুদ্ধবিমানের প্রথমবারের মতো মুসলিম নারী পাইলট হিসেবে নির্বাচিত হয়েছেন সানিয়া মির্জা।

 বিস্ময় কন্যা সানিয়া  উত্তর প্রদেশের মির্জাপুরের বাসিন্দা। তার বাবা শাহীদ আলী পেশায় একজন টিভি মেকানিক। ভারতের ন্যাশনাল ডিফেন্স একাডেমি পরীক্ষায় (এনডিএ) উত্তীর্ণ হয়েছেন সানিয়া। পাশাপাশি উত্তর প্রদেশ রাজ্যের তিনিই প্রথম ভারতীয় বিমানবাহিনীর ফাইটার পাইলট হতে যাচ্ছেন। আগামী ২৭ সেপ্টেম্বর সানিয়া পুনেতে ন্যাশনাল ডিফেন্স একাডেমিতে যোগ দেবেন বলেই সূত্র মাধ্যমে জানা যাচ্ছে। ভারতের প্রথম ফাইটার প্লেনের চালক ছিলেন অবনী চতুর্বেদী।সেই অবনী চতুর্বেদী সানিয়ার আদর্শ। সানিয়ার বাবা শাহীদ আলী জানিয়েছেন, ছোটবেলা থেকেই সে অবনীর মতো হতে চাইত। ভারতে দ্বিতীয় কোনো নারী হিসেবে সানিয়া ফাইটার পাইলট হিসেবে নির্বাচিত হয়েছে। এনডিএ পরীক্ষায় ১৪৯তম হয়েছে সানিয়া।

উচ্চমাধ্যমিকে উত্তর প্রদেশ বোর্ডে সানিয়া মেধা তালিকায় ১২তম হন। এরপর তিনি সেঞ্চুরিয়ন ডিফেন্স একাডেমিতে এনডিএ পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে শুরু করেন। আমরা সকলেই সানিয়ার জন্য গর্বিত। কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রক সানিয়াকে অভিনন্দন জানিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!