বড় সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের

0 0
Read Time:3 Minute, 13 Second

নিউজ ডেস্ক::বছর শেষে কর্মীদের জন্যে দারুন খবর! আলাদা করে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও তিনদিন ছুটি ঘোষণা করা হল। সেই মতো এবার রাজ্যের ব্যাঙ্ক কিংবা বিমা সংস্থার কর্মীরাও এই সমস্ত ছুটির অধিকারী হবেন। এই ঘোষণায় খুশি এও সমস্ত সেক্টরের কর্মীরাও।

রাজ্যে পালাবদলের পর থেকেই একাধিক বিশেষ দিনে ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পুজোয় লম্বা ছুটি (Bengal Govt Holidays 2024) উপভোগ করেন রাজ্যের সরকারি কর্মীরা।

এবার তিনদিন নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট কিংবা এনআই’তে ছুটি (Bengal Govt Holidays 2024) থাকবে। যেমন পয়লা জানুয়ারি, জন্মাষ্টমী এবং ছটপুজোতেও ছুটি পাবেন কর্মীরা। ইতিমধ্যে নবান্নের তরফে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বলে রাখা প্রয়োজন, আগে পয়লা জানুয়ারি, জন্মাষ্টমী এবং ছটপুজোর ছুটি রাজ্যের তরফে কর্মীদের দেওয়া হতো। ফলে ব্যাঙ্ক কিংবা বিমা সংস্থার সঙ্গে যুক্ত কর্মীরা এই সুবিধা পেতেন না। কিন্তু এনআই অ্যাক্টে ছুটি ঘোষণা (Bengal Govt Holidays 2024) হওয়াতে এখন থেকে এই সমস্ত সেক্টরের সঙ্গে যুক্ত কর্মীরাও সুবিধা পাবেন। পাবেন তিনদিনের ছুটি। অর্থদফতরের তরফে এই ছুটি (Bengal Govt Holidays 2024) ঘোষণা করা হয়েছে।

এই সিদ্ধান্তে (Bengal Govt Holidays 2024) খুশি এই সমস্ত সেক্টরের সঙ্গে যুক্ত কর্মীরা। ইতিমধ্যে ব্যাঙ্ক অফিসারদের সংগঠন আইবকের তরফে এর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানানো হয়েছে। সংগঠনের দাবি, এই বিষয়ে নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানানো হয়েছিল। বিষয়টি নিয়ে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। বছর শেষে ব্যাঙ্ক এবং বিমা সংস্থার কর্মীদের কাছে এটা বড় উপহার। এজন্যে আইবকের তরফে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদও জানানো হয়েছে।

বলে রাখা প্রয়োজন, এনআই অ্যাক্টে এতদিন রাজ্যে বছরে ২১ দিনের ছুটি (Bengal Govt Holidays 2024) পাওয়া যেত। এবার তিনদিন ছুটি আরও যুক্ত হল। আগে পয়লা জানুয়ারি, জন্মাষ্টমী এবং ছটপুজোয় এই সমস্ত সেক্টরের সঙ্গে যুক্ত কর্মীদের ছুটি নিতে হলে সিএল কিংবা ইএল নিতে হতো। এবার থেকে আর এই ভরসায় কর্মীদের আর থাকতে হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!