আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক::২০২৪ এর দ্বিতীয় দিনও প্রথম দিনের মতো শীতহীন। নতুন বছরের দ্বিতীয় দিনও সকলেই বেরিয়ে পড়েছে পথে। কিন্তু সেই মিঠে রোদের দেখা নেই। স্মরণীয় কালের মধ্যে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে এমন হয় নি। এমন আবহাওয়ার জন্য দায়ী এক পশ্চিমী ঝঞ্ঝা ও তার ফলে পূবালী বাতাস। তবে গোদের ওপর বিষফোঁড়া হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস জানাচ্ছে, দুই মেদিনীপুর, ঝড়গ্রাম, বর্ধমান ও বাঁকুড়ায় বৃষ্টির সম্ভাবনা আছে। আবহাওয়া দফতর জানিয়েছে, নতুন বছরের শুরুতেই রাজ্যে পদার্পণ করতে পারে পশ্চিমী ঝঞ্ঝা।

আলিপুর হাওয়া অফিসের খবরে প্রকাশ, একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে বাংলাদেশ সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের ওপর। যার জেরে ক্রমাগত জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকছে বাংলায়। পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা। বাংলাদেশে থাকা ঘূর্ণাবর্তের জেরেই ভরা পৌষে বাংলা থেকে উধাও শীত! দক্ষিণবঙ্গে বড়দিনের মতো জানুয়ারির প্রথম সপ্তাহে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই। বাঁকুড়া, পুরুলিয়ার মত পশ্চিমের জেলাগুলিতে খানিক শীত থাকলেও বাকি জেলায় কার্যত উষ্ণতার অনুভূতি। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে পূবালি হাওয়ার দাপট বাড়ছে। যাতে বাধা পাচ্ছে উত্তুরে হিমেল হাওয়া। যার জেরে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেড়েই চলেছে। হাওয়া অফিস বলছে, আগামী ৪/৫ জানুয়ারি অবধি এমনই থাকবে আবহাওয়া।

তবে উত্তরবঙ্গে শীতের আমেজ অনুভূত হচ্ছে। দার্জিলিং সহ গোটা উত্তরবঙ্গেই ভালো রকম ঠাণ্ডা রয়েছে। সেই সাথে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পাহাড়ে । হাওয়া অফিসের খবর, পশ্চিমী ঝঞ্ঝা ঢুকলেই ফের একবার বৃষ্টিপাতে ভিজবে দার্জিলিং, কালিম্পং সহ উত্তরের জেলাগুলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!