রক্তাক্ত মণিপুর

0 0
Read Time:2 Minute, 55 Second

নিউজ ডেস্ক::নতুন করে উত্তেজনা মণিপুরে। জঙ্গি হামলায় আহত বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) এর এক জওয়ান। আহত হয়েছেন মণিপুর পুলিশের চার কমান্ডো। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে মণিপুর ( Manipur) মোড় শহরে (Moreh town)। এই ঘটনার পরেই তীব্র উত্তেজনা তৈরি হয়েছে।

ঘটনাস্থলে পৌঁছেছে বিএসএফ এবং মণিপুর পুলিশের বিশাল পুলিশ বাহিনী। জঙ্গিদের খোঁজে (Manipur Terror Attack) শুরু হয়েছে জোর তল্লাশি। গোটা এলাকা বাহিনী ঘিরে রেখেছে বলেও খবর।

গত কয়েকদিন ধরে নতুন করে উত্তেজনা রয়েছে মণিপুরে। একের পর এক জঙ্গি হামলার (Manipur Terror Attack) ঘটনা ঘটছে। বিশেষ করে সোমবার বছরের প্রথমদিনে সাধারণ মানুষকে টার্গেট করে জঙ্গিরা। আর তাতে চারজনের মৃত্যু হয়। আহত হন আরও বেশ কয়েকজন। এই ঘটনার পরেই মণিপুরের লিলোঙ্গা শহরে (Lilong area) কার্ফু জারি করা হয়। বাহিনীকে সতর্ক করা হয়। আর এই ঘটনার মধ্যেই ফের একবার জঙ্গি হামলা। জঙ্গিদের টার্গেটে (Manipur Terror Attack) ফের একবার বাহিনী।

জানা গিয়েছে, মায়ানমার সীমান্ত ঘেরা মণিপুরের মোড় শহরে (Moreh town)। এদিন সকালে সেখানেই নিরা[পত্তার কাজে যাচ্ছিল মণিপুর পুলিশের একটি ভ্যান। আর সেই গাড়িতেও ছিল কমান্ডোরা। অতর্কিতে এই হামলা (Manipur Terror Attack) চলে বলে জানা গিয়েছে। যদিও একটি সুত্রে খবর, ওই এলাকায় বাহিনীর জওয়ানরা তল্লাশি অভিযান চালাচ্ছিলেন। সেই সময়েই জঙ্গিরা (Manipur Terror Attack) হামলা চালায়। ঘটনার পরেই আহত জওয়ানদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নতুন করে অশান্তি (Manipur Terror Attack) ছড়াতে পারে মণিপুরে। এই বিষয়ে গত কয়েকদিন আগেই কেন্দ্রকে সতর্ক করে বার্তা দেন মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং। পরিকল্পনা করে অশান্তি ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ। আর তাতে উদ্বেগজনক জায়গায় যেতে পারে পরিস্থিতি। এমনকি জাতীয় সুরক্ষাও প্রশ্নের মুখে পড়তে পারে বলে কেন্দ্রকে সতর্ক করে বার্তা দেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। আর এরপরেই একের পর এক ঘটনা। জাআ নিয়ে নতুন করে অশান্তির শঙ্কায় উত্তর-পূর্বের এই রাজ্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!