লোকসভার আগে ভার্চুয়াল বৈঠক I.N.D.I.A. জোটের! 

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক::যে কোনও সময় লোকসভার দিন ঘোষণা হতে পারে। হাতে একেবারেই সময় নেই। ময়দানে নেমে পড়েছে মোদী-শাহ এন্ড কোং! মোদী বিরোধী জোট দেশজুড়ে তৈরি হলেও আসন সমঝোতা সহ একাধিক ইস্যুতে সংঘাত তুঙ্গে। এই অবস্থায় ফের একবার বৈঠকে বসতে চলেছে ‘ইন্ডিয়া’ জোটের নেতারা।

তবে সশরীরে নয়, ভার্চুয়ালের মাধ্যমে এই বৈঠক (I.N.D.I.A. Meeting) হওয়ার কথা রয়েছে। তবে এই বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, বেলা ১১ টা নাগাদ এই বৈঠক শুরু হবে। এদিনের এই বৈঠকে একাধিক ইস্যুতে আলোচনা হতে পারে।

বিশেষ করে আসন সমঝোতা নিয়ে বিস্তারিত আলোচনা (I.N.D.I.A. Meeting) হতে পারে। আর তা রাজ্যভিত্তিক ভাবে হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি জোটের একজন আহ্বায়ক ঠিক করা হতে পারে এদিনের বৈঠকে। আর এই পদের জন্যে বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমারের নাম ঘোষণা হতে পারে। কারণ জোটের আহ্বায়ক পদের জন্যে তাঁরই নাম নিয়ে জোর চর্চা চলছে।

এমনকি জোটের আহ্বায়ক পদে নীতিশ কুমারের নামে সায় দিয়েছে বহু বিরোধী দলই। কিন্তু এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া আসেনি বলেই খবর। অন্যদিকে এই এদিনের এই ভার্চুয়াল বৈঠকে ঠিক কোন কোন বিরোধী নেতা যোগ দেবেন তা এখনও স্পষ্ট ভাবে জানানো হয়নি।
তবে সূত্রের খবর, ভার্চুয়াল এই বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে এই বিষয়ে কংগ্রেসকে তৃণমূলের তরফে জানিয়েও দেওয়া হয়েছে বলে সুত্রকে কোট করে জানাচ্ছে এবিপি নিউজ। আগে থেকে নির্ধারিত কাজ থাকার জন্যেই এই বৈঠক সুপ্রিমো যোগ দিতে পারছেন না বলে জানানো হয়েছে বার্তায়।

ওই সংবাদমাধ্যমেরই দাবি, এদিনের এই ভার্চুয়াল বৈঠকের বিষয়ে কংগ্রেস অনেক পড়ে তৃণমূলকে জানিয়েছে। আর তা ক্ষুপ্ত মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই কারনেই এদিনের এই বৈঠকে তিনি যোগ দিচ্ছেন না বলেই দাবি করা হয়েছে। ফলের এদিনের ভার্চুয়াল বৈঠক করে কতটা লাভের লাভ হবে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

বলে রাখা প্রয়োজন, এর আগে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে হঠাত করেই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের নাম প্রস্তাব করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে সায় দিয়েছিলেন কেজরিওয়ালও। এমনকি ৩১ ডিসেম্বরের মধ্যে আসন রফাও চুড়ান্ত করার কথাও বলেন নেত্রী মমতা। আর তা করতে গিয়ে বিভিন্ন রাজ্যে সংঘাত তুঙ্গে! এদিনের বৈঠকেও এই বিষয়টিও গুরুত্ব দিতে পারে নেতারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!