আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 34 Second

নিউজ ডেস্ক::মকর সংক্রান্তি মানুষের আশা পূরণ করেছে। বেশ জমিয়ে ঠান্ডা। খুবই ভালো অনুভূতি। এরই মধ্যে রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বর্তমানে দক্ষিণ বঙ্গোপসাগরে শ্রীলঙ্কার কাছে একটি ঘূর্ণাবর্ত করছে। পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগর থেকে বয়ে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করবে রাজ্যে। ফলে বুধ / বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দপ্তর (Alipore Weather Office) সূত্রে খবর, আগামী তিনদিন গাঙ্গেও পশ্চিমবঙ্গের তাপামাত্রা একই থাকবে। চলতি সপ্তাহে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পুরুলিয়া, বাঁকুড়ে সহ পশ্চিমে শৈত্য প্রবাহের সতর্ক বার্তা আছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। মঙ্গলবার দক্ষিণ চব্বিশ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির হতে পারে৷ এরপর বুধবার দুই চব্বিশ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, এবং নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বুধ /বৃহস্পতি দক্ষিণবঙ্গের সব জেলাতেই অল্প বৃষ্টির হতে পারে।

উত্তরবঙ্গ নিজের মতো ঠান্ডা ছাড়াচ্ছে। বেশ কনকনে ঠান্ডা।সোমবার উত্তরবঙ্গের সমস্ত জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে। ১৬ জানুয়ারি দার্জিলিং এবং কালিম্পঙে হালকা বৃষ্টি হতে পারে। ১৭ এবং ১৮ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ঘন কুয়াশা থাকতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!