পোস্টার স্ট্যাম্পে এবার রাম মন্দির

0 0
Read Time:4 Minute, 5 Second

নিউজ ডেস্ক::রাম মন্দিরের উদ্বোধনের দিন যত এগিয়ে আসছে তত তাকে স্মরণীয় করে রাখার একের পর এক কর্মকাণ্ড হয়ে চলেছে। এবার রাম মন্দিরের ছবি দেওয়া পোস্টাল স্ট্যাম্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী। সেই সঙ্গে একটি বইয়ের উদ্বোধন করেন তিনি।

আজই রাম মন্দিরের গর্ভগৃহে প্রতিস্থাপিত হয়েছেন রাম লালা। বৃহস্পতিবারকে হিন্দু ধর্মে লক্ষ্মীবার বলা হয়ে থাকে। এই দিনকে সপ্তাহের শুভদিন বা লক্ষ্মীবার বলেই মানেন সকলে। এই দিনেই সেকারণে রামলালার মূর্তি মন্দিরের গর্ভগৃহে প্রতিস্থাপন করা হয়েছে।

ভোর রাতে মন্দিরের ভেতরে ট্রলিতে করে নিয়ে আসা হয় রামলালার মূর্তিটিকে ক্রেনের সাহায্যে বসানো হয় গর্ভগৃহে। আজ সেখানে দেবতাদের পুজো হচ্ছে বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ। আগামী ৩ দিন ধরে প্রাণপ্রতিষ্ঠার প্রাক পুজো হবে। অর্থাৎ ২১ তারিখ পর্যন্ত এই পুজো চলবে বলে জানানো হয়েছে। তারপরে ২২ তারিখ হবে প্রাণ প্রতিষ্ঠা। দুপুর সাড়ে বারোটা থেকে শুরু হবে অনুষ্ঠান। অভিজিৎ মুহূর্তে সেটা হবে। ১ টার মধ্যে শেষ হয়ে যাবে অনুষ্ঠান।

ইতিমধ্যেই অন্যান্য দেবতাদের আবাহনের পুজো শুরু হয়ে গিয়েছে। তার পরে হবে অধিবাস। সেই অধিবাসের শেষে হবে রামলালার প্রতিষ্ঠা। তার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও কঠোর ব্রত পালন করে চলেছেন। তিনি একবেলা খাবার খাচ্ছেন এবং মাটিতে শুচ্ছেন। তার সঙ্গে দেশের বিভিন্ন মন্দিরে তিনি পুজো দিচ্ছেন। গতকাল কেরলের মন্দিরে পুজো দিয়েছেন তিিন।
অযোধ্যার ইতিমধ্যেই পূন্যার্থীরা আসতে শুরু করেছেন। তবে উদ্বোধনের দিন আমন্ত্রিতরাই কেবল উপস্থিত থাকবেন অযোধ্যায়। সেখানে প্রধানমন্ত্রী মোদী তো থাকবেনই সেই সঙ্গে থাকবেন দেশের মন্ত্রীরা এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। থাকবেন আদানি, আম্বানি, টাটা গোষ্ঠীর শিল্পপতিরা। থাকবেন ক্রিকেটার থেকে বলিউড অভিনেতারা। ইতিমধ্যেই তাঁদের কাছে সব আমন্ত্রণ পত্র পৌঁছে গিয়েছে।

অযোধ্যায় ৩০০০-র বেশি উপহার এসে পৌঁছেছে। নেপাল থেকে এসেছে রুপোর জুতো, জাপা কাপড়, ড্রাই ফ্রুটস। এছাড়াও একাধিক জিনিস এসেছে। প্রায় ৩০০ জন প্রতিনিধি জনকপুরী থেকে সেই উপহার নিয়ে এসেছেন অযোধ্যায়। হায়দরাবাদ থেকে এসেছে ৪৫ কুইন্টাল লাড্ডু। গুজরাত থেকে এসেছে বিশালাকৃতির ধূপকাঠি। রাজস্থান থেকে এসেছে ২১০০ ড্রাম তেল। যেটি দিয়ে সীতা রসোইয়ের রান্না করা হবে সেদিন। অযোধ্যার মহাপ্রসাদ ঘরে ঘরে পৌঁছে দেওয়ার তোরজোরও শুরু করা হয়েছে। সেই সঙ্গে আমেরিকার টাইমস স্কোয়ারেও অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধনের লাইভ টেলিকাস্ট দেখানোর তোরজোর করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!