“ধূপগুড়ি এবার মহকুমা হবে”: মমতা

0 0
Read Time:3 Minute, 17 Second

নিউজ ডেস্ক::ধূপগুড়ি মহকুমা হতে আর কোনও সমস্যা নেই। আইনি জট কেটে গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা জানিয়ে দিলেন। বৃহস্পতিবার সল্টলেক করুণাময়ীতে ৪৭ তম কলকাতা বইমেলার উদ্বোধন অনুষ্ঠান ছিল।

তারপরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই তিনি এই বিষয়ে কথা বলেন। ধূপগুড়ি, এরপর মহকুমা হবে। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের সঙ্গে মুখ্যমন্ত্রীর কথা হয়েছে। আইনি জট কেটে গিয়েছে। এমন কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ধূপগুড়ি বিধানসভা উপনির্বাচন ছিল। অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রচারে গিয়ে ঘোষণা করেছিলেন তৃণমূল জিতলে ধূপগুড়ি মহাকুমা হবে। ওই আসন বিজেপির দখলে ছিল। অভিষেকের ওই প্রতিশ্রুতি কার্যত মাস্টার্স স্ট্রোক হয়ে যায়। তৃণমূল ধূপগুড়ি আসনটি ছিনিয়ে দেয় বিজেপির থেকে। তারপর অনেকটা সময় পেরিয়ে গিয়েছিল। ধূপগুড়ি সরকারিভাবে মহকুমা হওয়ার বিষয়ে কোনও বার্তা পাওয়া যায়নি।

ধূপগুড়ি মহকুমা হওয়ার জন্য দীর্ঘদিন থেকেই দাবি উঠেছিল। জলপাইগুড়ির একটি মহকুমা হিসেবে ধূপগুড়ির কাজকর্ম হওয়ার প্রয়োজনীয়তা রয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের। সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি একটি পৃথক মহকুমার। তৃণমূল কংগ্রেস প্রতিশ্রুতি দিয়ে সেই আসন জিতে নেয়। এরপর বেশ কয়েক মাস পেরিয়ে গিয়েছিল।

গত বছর সেপ্টেম্বর মাসে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন ধূপগুড়ি পৃথক মহকুমা হিসেবে পরিচিত হবে। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যে প্রতিশ্রুতি দিয়েছিলেন উত্তরবঙ্গের মাটিতে। সেটি মান্যতা পেল। তারপরেও আইনি জট ছিল বলে খবর। সে জন্য এই মহকুমা তৈরির বিষয়ে আলাদা করে কোনও বার্তা পাওয়া যাচ্ছিল না। এদিন মুখ্যমন্ত্রী জানিয়ে দেন ধূপগুড়ি আলাদা মহকুমা হবে। আইনি জট কেটে গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আন্তর্জাতিক কলকাতা বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন। বইমেলার বিভিন্ন স্টল তিনি ঘুরে দেখেন। জাগো বাংলা স্টলেও মুখ্যমন্ত্রী গিয়েছিলেন। এবারে ৪৭ তম বছর কলকাতা বইমেলার। বইমেলা প্রাঙ্গণে গিয়ে উচ্ছ্বসিত ছিলেন মুখ্যমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!