আজ বিকেল ৪টের সময় ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশের

0 0
Read Time:4 Minute, 0 Second

নিউজ ডেস্ক::অবশেষে জল্পনাই সত্যি হল। মুখ্যমন্ত্রী পদ খেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার। আবার আজই বিকেল ৪টের সময় ফের বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নীতীশ কুমার। তবে এবার আরজেডির সঙ্গে জোট গড়ে নয়। ফের বিজেপির সঙ্গে জোট গড়ে সরকার গড়তে চলেছেন তিনি। আজ সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে তোরজোর।

রাজ্যপালের কাছে ইতিমধ্যেই নতুন সরকার গড়ার প্রস্তাব নিয়ে দেখা করবেন বলে সময় চেয়ে নিয়েছেন নীতীশ কুমার। সকাল ১০টা থেকে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেছেন তিনি। জানা গিয়েছে বিজেপির সঙ্গে জোট ঘোষণার পরেই তিনি মুখ্যমন্ত্রী পদে ফের শপথ নেবেন বলে জানা গিয়েছে। তার আগে বিকেল ৩টে নাগাদ পাটনায় পৌঁছবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

গতকাল থেকেই তোরজোর শুরু হয়ে গিয়েছিল। ইন্ডিয়া জোট ভেঙে বেরিেয় আসার সিদ্ধান্ত নিয়েছেন নীতীশ কুমার এই নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা শুরু হয়েছিল। শেষ পর্যন্ত তাতেই সিলমোহর পড়ল। গতকাল নিজের মন্ত্রিসভা থেকে আরজেডির সব মন্ত্রীদের বরখাস্ত করে বিধানসভা ভেঙে দেন নীতীশ কুমার। তারপরেই জল্পনা শুরু হয় বিজেপির সঙ্গে জোট গড়া নিয়ে। শেষ পর্যন্ত সেই বিেজপির সঙ্গে হাত মিলিয়েই ফের সরকার গড়তে চলেছেন তিনি।

ইতিমধ্যেই বিজেপির বিধায়কদের নিয়ে বৈঠকে বসেছেন জেডিইউ সুপ্রিমো। আজই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেবেন। তার আগে জেডিইউ বিধায়কদের বার্তা দেবেন তিনি। ইতিমধ্যেই রাজ্যপালের কাছে সময় চেয়ে নিয়েছেন নীতীশ কুমার। সেখানেই তিনি বিজেপির সঙ্গে জোট গড়ে নতুন করে সরকার গড়ার প্রস্তাব জানাবেন। এবং একেবারেই সময় নষ্ট না করে আজই মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন নীতীশ। এই নিয়ে দ্বিতীয়বার তিনি মুখ্যমন্ত্রী পদে ৫ বছরের সময়সীমার মধ্যে শপথ নিতে চলেছেন। জানা গিয়েছে বিকেল ৩টেতেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পৌঁছে যাবেন পাটনায়। তাঁর উপস্থিতিতেই ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি ।

তারপরে অবশ্য আস্থা ভোট ডাকতে হবে নীতীশ কুমারকে। সেই সময়ের জন্য প্রস্তুতি নিচ্ছে আরজেডি। ইতিমধ্যেই আরজেডি নীতীশের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। কিন্তু নীতীশের এই পাল্টি খাওয়ার চোটে বড় ধাক্কা এসেছে ইন্ডিয়া জোটে। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায় একক ভাবে লড়াইয়ের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। তারপরেই আরজেডির হাত ছেড়ে বিজেপিতে সামিল হয়েছেন নীতীশ কুমার এবং তাঁর দল। পর পর দুটি ধাক্কা কীভাবে সামাল দেবে ইন্ডিয়া জোট সেটা এখন ভাবার বিষয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!