দু-বার এগিয়েও ১ পয়েন্টই পেল ইস্টবেঙ্গল

0 0
Read Time:4 Minute, 36 Second

নিউজ ডেস্ক::আইএসএলের কলকাতা ডার্বিতে অপরাজেয় তকমা অব্যাহত রাখল মোহনবাগান সুপার জায়ান্ট। দু-বার এগিয়ে থেকেও শেষরক্ষা করতে পারল না ইস্টবেঙ্গল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের মেজাজ চড়ল। বাড়ল চোট ও কার্ড সমস্যা। বিরতিতে ফল ছিল ১-১। ক্লেইটন সিলভা পেনাল্টি থেকে গোল করে দ্বিতীয়ার্ধে এগিয়ে দেন লাল হলুদকে। যদিও কার্লেস কুয়াদ্রাতের তিন পয়েন্টের স্বপ্ন ধূলিসাৎ দিমিত্রি পেত্রাতসের গোলে।

এই ম্যাচের ফলাফলের চেয়েও দুই শিবিরে চিন্তা বাড়ল চোট আর কার্ড সমস্যা নিয়ে। আনোয়ার আলি প্রথমার্ধেই হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন। দ্বিতীয়ার্ধে ট্যাকলে চোট পেয়ে ব্রেন্ডন হ্যামিলও বাইরে চলে যান ৫২ মিনিটে। দ্বিতীয়ার্ধে ম্যাচের মেজাজ ছিল চড়া। হলুদ কার্ড দেখায় দীপক টাংরি ও সাদিকুকে পরের ম্যাচে পাবে না বাগান।

ইস্টবেঙ্গলেও চোট সমস্যা। প্রথমার্ধে চোট পেয়ে বাইরে চলে যান সাউল ক্রেসপো। দ্বিতীয়ার্ধে চোট পান নওরেম মহেশ। শুভাশিস বোসের কাফ লাগে নওরেমের মাথায়। মাঠেই বেশ কিছুক্ষণ শুশ্রূষা চলে। সম্ভবত কনকাসনের কারণেই এরপর স্ট্রেচারে বাইরে নিয়ে যাওয়া হয় মহেশকে।
দ্বিতীয়ার্ধের শুরুতেই হলুদ কার্ড দেখে থাকা কিয়ান নাসিরিকে বসিয়ে মনবীর সিংকে নামান বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। কিন্তু মনবীর এদিন হতাশই করেছেন। তবে বাগানের হয়ে উজ্জীবিত ফুটবল উপহার দিলেন দিমিত্রি পেত্রাতস। দ্বিতীয়ার্ধের শুরুতেই তিনি গোলের পরিস্থিতি তৈরি করে ফেলেছিলেন।

যদিও ৫৫ মিনিটে পেনাল্টি থেকে ক্লেইটন সিলভার গোল ইস্টবেঙ্গলকে ২-১ গোলে এগিয়ে দেয়। প্রতি আক্রমণ তুলে এনে ক্লেইটন সিলভা বল বাড়ান নন্দ কুমারকে। তাঁর ক্রস বক্সে সায়ন বন্দ্যোপাধ্যায় মিস করলেও মহেশকে অবৈধভাবে ফেলে দিয়েছিলেন টাংরি। পেনাল্টি পায় ইস্টবেঙ্গল।
এরপর হোসে আন্তোনিও পারদো, এডউইন বংশপালরা সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ৮৭ মিনিটে মনবীর সিংয়ের বাড়ানো বল জালে জড়িয়ে পেত্রাতসের গোল। যা নিয়ে অবশ্য বিতর্ক রইল। ম্যাচের শেষে লাল হলুদের হেড কোচ কার্লেস কুয়াদ্রাত জানালেন, গোলের আগে রেফারির ফাউল দেওয়া উচিত ছিল। রিপ্লেতেও তা স্পষ্ট।

এই ২ পয়েন্ট খোয়ানোর জন্য যদি ইস্টবেঙ্গল প্লে-অফে না যেতে পারে তা যে লজ্জার বিষয় হবে তা উল্লেখ করেছেন কুয়াদ্রাত। আইএসএল ডার্বিতে অপরাজেয় বাগান কোচ হাবাস আবার বলে দিলেন, ইস্টবেঙ্গলের পেনাল্টিটা পেনাল্টি ছিল না। আজকের ম্যাচে দুই দলেরই পাঁচজন করে ফুটবলার হলুদ কার্ড দেখলেন।

এদিন প্রথমার্ধে ম্যাচের ৩ মিনিটে অজয় ছেত্রীর করা গোলে ইস্টবেঙ্গল এগিয়ে যায়। ১৭ মিনিটে আ্মান্দো সাদিকুর গোলে সমতা ফেরায় মোহনবাগান সুপার জায়ান্ট। বিরতিতে ফল ছিল ১-১, শেষে হলো ২-২। ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট রইল পাঁচে। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সাতে ইস্টবেঙ্গল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!