আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক::এই ঘন ঘন আবহাওয়ার পরিবর্তনর ফলে মানুষের রোগব্যাধি বেড়ে চলেছে। হঠাৎ ঠান্ডা বিদায় নিয়ে বেশ গরম পরে গেলো, মানুষ ফ্যান চালানো শুরু করলো। আবার গতকাল থেকে উত্তুরে বাতাসের ধাক্কায় ২ডিগ্রি তাপমাত্রা কমে গেলো। মধ্যে বৃষ্টি হয়ে গেলো। এর ব্যাপক প্রভাব পড়েছে মানব দেহে ও কৃষিজ দ্রব্যে। আলু চাষের খুব ক্ষতি হচ্ছে। এই অবস্থায় প্রকাশিত হলো আজকের আবহাওয়া বার্তা।

এবার জানা যাচ্ছে মাঘের শেষে ফের নামবে তাপমাত্রা। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দুদিন শীতের আমেজ থাকবে বঙ্গে। তার পর ধীরে ধীরে আবহাওয়ার পরিবর্তন। সকালের দিকে রাজ্যের একাধিক জেলা ছিল কুয়াশার মোড়া। উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই কুয়াশায় দাপট। আবহাওয়া দপ্তর (Alipore Weather Office) জানাচ্ছে, আপাতত তিনদিন সামান্য করে তাপমাত্রা কমবে। শনিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রার পতন হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে খুব জলদি বাংলা থেকে বিদায় নেবে শীত। ১০ তারিখ থেকে দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। আজ মোটের ওপর শুষ্ক থাকবে রাজ্যের আবহাওয়া। হালকা শীতের আমেজ থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। ১৪ ফেব্রুয়ারী সরস্বতী পুজোর পর থেকেই ধীরে ধীরে বিদায় নেবে শীত।

অন্যদিকে উত্তরবঙ্গ সম্পর্কে ফোরকাস্ট হলো, আজ দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ। এছাড়া উত্তরবঙ্গের বাকি কোনও জেলায় তেমনি বৃষ্টির সম্ভাবনা নেই। তবে তাপমাত্রা কিছুটা কমবে। পর্যটকেরা মনের আনন্দে ঘুরতে পারেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!