শাহিদ-কৃতির AI কেমিস্ট্রি কাজ করল না

0 0
Read Time:3 Minute, 41 Second

নিউজ ডেস্ক ::বছরের দ্বিতীয় মেগাস্টার ছবি শাহিদ কাপুর কৃতি শ্যাননের তেরি মেরি বাতো মে অ্যায়সা। গতকালই মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু প্রথম রিভিউতেই ধাক্কা। দর্শকরা খুব একটা পছন্দ করলেন না ছবিটি। এআই কনসেপ্টের ছবি গ্রহণ করতে নারাজ দর্শক মহল।

বছরের শুরুতেই মুক্তি পেয়েছিল হৃত্বিক-দীপিকার বিগ বাজেটের ছবি ফাইটার। ২৬ জানুয়ারিকে সামনে রেখে ছবিটি বক্স অফিসে মুক্তি পেেয়ছিল। প্রথমে বক্স অফিতে তেমন দাঁড়াতে পারেনি ছবিটি। পরে ধীরে ধীরে বক্স অফিস কালেকশন বাড়তে শুরু করে। ইতিমধ্যেই ৩০০ কোটি টাকার ক্লাবে পৌঁছে গিয়েছে হৃত্বিক-দীপিকা জুটির প্রথম ছবি ফাইটার।

তারপরেই বক্স অফিসে হাজির শাহিদ কৃতি-র ছবি তেরে বাতো মে অ্যায়সা ছবিটি। অনেকেই দাবি করেছেন একেবারই দুর্বল স্ক্রিপ্ট। কাজেই তারকারা ভাল হলেও স্ক্রিপ্টেই মুখ থুবরে পড়েছে ছবিটি। তার উপরে এআই ইন্টালিজেন্স নিয়ে তৈরি করা হয়েছে ছবি। সেটাও খুব একটা পছন্দ করছেন না দর্শকরা।

রোবটের চেয়ে এখন রক্তমাংসের মানুষের উপরেই আস্থা দর্শকরদের। তাই গল্পটি পুরোটাই আজগুবি বলে মনে হয়েছে দর্শকদের। যদিও রোবট নিয়ে বলিউডে একাধিক ছবি তৈরি হয়েছে। লাভস্টোরি ২০৫০, রোবোট, ২.০-র মতো ছবি হয়েছে। রজনীকান্ত, শাহরুখ খানের মতো অভিনেতাও রোবটের চরিত্রে অভিনয় করেছেন।
কিন্তু শাহিদ-কৃতির এই ছবিটি একেবারেই পছন্দ করছেন না দর্শকরা। রোবটের সঙ্গে রোমান্স করছে হিরো এই স্ক্রিপ্ট ঠিক মেনে নিতে পারেননি দর্শকরা। এআই বা আর্টিফিসিয়াল ইন্টালিজেন্স নিয়ে এখন অনেক কিছু হচ্ছে বটে কিন্তু বিনোদনে তাও আবার নায়ক নায়িকার কেমিস্ট্রিতে আর্টিফিসিয়াল ইন্টালিজেন্স ঠিক দর্শকরা মেনে নিতে পারেনি।

ছবিকে কীর্তি একটি রোবটের ভূমিকায় অভিনয় করেছেন। যার প্রেমে পড়ে যান নায়ক অর্থাৎ শাহিদ কাপুর। সেই ঘটনাকে কেন্দ্র করেই পুরো ছবিটি আবর্তিত হয়েছে। স্ক্রিপ্টও একেবারেই দুর্বল। তাই গানগুলি মোটের উপরে হিট করলেও তেমন ভাবে দর্শকদের মন জয় করতে পারেনি ছবিটি।

ছবিতে শাহিদ কাপুর একজন রোবট স্পেশালিস্টের ভূমিকায় অভিনয় করেছেন। আর কৃতি হয়েছেন একজন রোবট। ছবিতে ডিম্পল কাপাডিয়া রোবো এক্সপার্টের ভূমিকায় অভিনয় করেছেন। তাঁর নিজের ল্যাবে তিনি তৈরি করেন কৃতির চরিত্রকে। হিউম্যান রোবট যা কয়েক সেকেন্টের মধ্যেই মানুষের সব রকম আচার আচরণ কপি করে ফেলতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!