লোকসভার আগেই CAA এর নোটিফিকেশন! 

0 0
Read Time:4 Minute, 0 Second

নিউজ ডেস্ক ::লোকসভা নির্বাচনের আগেই দেশে লাগু হবে নাগরিকত্ব (সংশোধনী) আইন (‌CAA) । অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গত বছর ডিসেম্বরে বাংলায় এসে ভোটের আগে সিএএ কার্যকর করা নিয়ে জোরাল সওয়াল করেছিলেন।

বাংলা সহ দেশে এই আইন কার্যকর (Amit Shah On CAA) করা থেকে কেউ আটকাতে পারবে না বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তবে কবে এই আইন কার্যকর হবে তা নিয়ে জোর জল্পনা। আর এর মধ্যে ফের সিএএ ইস্যুতে মুখ খুললেন শাহ।

সংবাদসংস্থা এএনআইতে প্রকাশিত খবর অনুযায়ী, অমিত (Amit Shah On CAA) শাহ বলেন, লোকসভা ভোটের আগেই সিএএ নোটিফিকেশন জারি হবে এবং তা কার্যকর করা হবে গোটা দেশে। তবে CAA কোনও ব্যক্তির নাগরিকত্ব কেড়ে নেবে না বলেও মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। শুধুমাত্র ধর্মীয় নিপীড়নের শিকার পাকিস্তান, আফগান এবং বাংলাদেশের সংখ্যালঘুদের নাগরিকত্ব দেওয়াই এর উদ্দেশ্যে বলেও মন্তব্য করেছেন তিনি।

মার্চের মাঝামাঝি সময় দেশে লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। আর সেই টার্গেট নিয়েই কাজ করছে কমিশন। তাহলে কি চলতি মাস অর্থাৎ ফেব্রুয়ারির শেষ কিংবা মার্চের প্রথম সপ্তাহেই সিএএ নোটিফিকেশন জারি করতে পারে মোদী সরকার।
অমিত শাহের সিএএ মন্তব্যের (Amit Shah On CAA) পরেই সেই জল্পনা আরও তীব্র হয়েছে। একই সঙ্গে শাহের মন্তব্য ঘিরেই শুরু হয়েছে জোর চর্চা। তবে বাংলায় কোনও ভাবেই সিএএ কার্যকর হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় ভোটের আগে সিএএ ইস্যু তোলা হচ্ছে।

মানুষকে বিভ্রান্ত করর চেষ্টা চলছে। মতুয়া থেকে শুরু করে রাজ্যের মানুষ সরকারি সুযোগ সুবিধা ভোগ করেন, ভোট দেন। এরপরেও নাগরিকত্ব দেওয়া নিয়ে প্রশ্নব তৃণমূল সুপ্রিমোর। তবে সমস্ত মানুষকে ভোটার তালিকায় নাম তুলে রাখার আবেদন জানিয়েছেন তিনি।
অন্যদিকে তৃণমূলের বিরুদ্ধে বাংলার মানুষকে ভুল বঝানোর পালটা দাবি বঙ্গ বিজেপির। এই প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, দেশের সঙ্গে বাংলাতেও সিএএ কার্যকর হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের তা আটকানো সম্ভব নয়। তবে সংখ্যালঘু ভোট পেতে মানুষকে তৃণমূল নেত্রী ভুল বোঝাচ্ছে বলে দাবি বিরোধী দলনেতার।

পাশাপাশি আসন্ন লোকসভা নির্বাচনের কথা বলতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই নির্বাচন উন্নয়ন বনাম দুর্নীতির বিরুদ্ধে হবে। শুধু তাই নয়, I.N.D.I.A বনাম NDA নিয়ে নয়, এটি দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহনশীলতা বনাম দুর্নীতিবাজ শাসন নিয়েও এদিন কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!