রাতে কোথাও কমলা, কোথাও হলুদ সতর্কতা জারি! 

0 0
Read Time:3 Minute, 11 Second

নিউজ ডেস্ক ::রাতে কলকাতা-সহ বিভিন্ন জেলায় আধঘন্টা-পয়তাল্লিশ মিনিটে বজ্রপাত-সহ বৃষ্টি হয়। তারপর থেকে কিছুটা কমে তাপমাত্রা। শুক্রবার উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে সাত জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার রাতে প্রথমে দমকা হাওয়ার সঙ্গে হুগলি, হাওড়া, নদিয়া ও পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়। যে কারণে হলুদ সতর্কতা জারি কা হয়। তারপরে আরও বেশি জোরে দমকা হাওয়ার সঙ্গে বজ্রপাত হয়। সঙ্গে বৃষ্টি হয় হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায়। যে কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছিল।

শুক্রবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। তবে বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দার্জিলিং ও কালিম্পং-এ হাল্কা বৃষ্টি হতে পারে। তবে বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। রবিবার একমাত্র দার্জিলিং বাদ দিয়ে বাকি জেলাগুলির আকাশ পরিষ্কার থাকবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

শুক্রবার সকালে দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, এদিন দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ শনিবারের পূর্বাভাসে বলা হয়েছে, সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টি হতে পারে। তবে উপকূলের জেলাগুলি বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে এর সম্ভাবনাটা একটু বেশি। রবিবার পশ্চিমের জেলাগুলি, যেমন পুরুলিয়া, ঝা়ড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে হাল্কা বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!