হাইকোর্টে ধাক্কা খেলেন শুভেন্দু

0 0
Read Time:3 Minute, 25 Second

নিউজ ডেস্ক ::এবার আদালতের প্রশ্নের সামনে পড়লেন শুভেন্দু অধিকারী। সোমবার সন্দেশখালি যেতে চেয়েছিলেন শুভেন্দু। সেজন্য কলকাতা হাইকোর্টে আবেদনও করেন। কিন্তু প্রাথমিক ধাক্কা খেলেন এবার।

বিচারপতি কৌশিক চন্দের এজলাসে এই মামলা উঠেছিল। কেন সোমবারই যেতে হবে? অন্য দিন যান। মন্তব্য বিচারপতির৷ শুধু তাই নয়, শুভেন্দু অধিকারীর বক্তব্যের গ্রহণযোগ্যতা পাননি বিচারপতি।

শুক্রবার সন্দেশখালি যাওয়া নিয়ে ফের বিচারপতি কৌশিক চন্দের এজলাসের দ্বারস্থ শুভেন্দু অধিকারী। ২৬ জানুয়ারি ফের জেলিয়াখালি, হালদারপাড়া সহ আরও একাধিক জায়গায় যেতে চান শুভেন্দু অধিকারী। সেই কথাই এদিন আদালতে জানান শুভেন্দু অধিকারীর আইনজীবী।

গতকাল বৃহস্পতিবার থেকে ফের ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী শনিবার পর্যন্ত সেটি বহাল থাকবে। সেই ১৪৪ ধারার মেয়াদ ফের বাড়াবে প্রশাসন। এমনই বক্তব্য শুভেন্দুর আইনজীবীর। সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দেওয়া হোক। পাশাপাশি পুলিশি নিরাপত্তা দেওয়া হোক। এমনই সওয়াল শুভেন্দুর আইনজীবীর।

কিন্তু এবার কার্যত বিচারপতির প্রশ্নের সামনে পড়তে হল শুভেন্দু অধিকারীর আইনজীবীকে। সোমবার কেন ? অন্যদিন যান। অনেক রাজনৈতিক ব্যক্তিই যাচ্ছেন। আগামী সোমবারই আপনাকে যেতে হবে। এই বক্তব্যের কোনও গ্রহণযোগ্যতা আমি খুঁজে পাচ্ছি না। মন্তব্য বিচারপতি কৌশিক চন্দের।

আদালতের তরফে আরও বলা হয়, আগে যে ১৪৪ ধারার বিজ্ঞপ্তি জারি হয়েছিল তার মেয়াদ শেষ হয়েছে। প্রশাসন পরিস্থিতির পর্যালোচনা করে আবার ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নিয়েছে। সেটা ভালো না খারাপ সেটা আদালতকে খতিয়ে দেখার সুযোগ দিতে হবে। রাজ্যকেও তার বক্তব্য পেশ করার সুযোগ দিতে হবে। নিয়ম অনুযায়ী ৪৮ ঘণ্টার নোটিশ দিতে হয়।
বিচারপতির আরও বক্তব্য, ওখানে তো আর মঞ্চ বাধা নেই। যে আপনাকে গিয়ে বক্তৃতা দিতে হবে। সোমবারই আপনার যাওয়াটা এত জরুরি নয়। অন্য যে কোনও দিন যেতে পারেন।

অত্যন্ত তাৎপর্যপূর্ণভাবে বিচারপতির বক্তব্য, পোস্টারও ছাপানো হয়নি। মঞ্চও বাধা হয়নি। দলীয় কর্মীদেরও বলা হয়নি। ব্রিগেড চলো বলে ঘোষণাও করা হয়নি। আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!