রোহিতের জীবনের অজানা গল্প

0 0
Read Time:4 Minute, 3 Second

নিউজ ডেস্ক : বর্তমানে ভারত অধিনায়ক রোহিত শর্মার গ্যারেজে রয়েছে এসইউভি, মার্সিডিজ ল্যাম্বরগিনির মতো একাধিক বিলাস বহূল গাড়ি। ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর নয় ছোট থেকেই দামি গাড়ির প্রতি বাসনা ছিল রোহিতের। মাত্র ১৯ বছর বয়সেই মার্সিডিজ গাড়ি কেনারও করেছিলেন পরিকল্পনায়। রোহিতের জীবনে্র অজানা কাহিনী প্রকাশ্যে আনলেন শৈশবের কোচ দীনেশ লাড।

রোহিত শর্মার শৈশবের কোচ, দীনেশ লাড কিশোর রোহিতের একটি মার্সিডিজ গাড়ি কেনার স্বপ্ন সম্পর্কে একটি অজানা গল্প প্রকাশ করেছেন যখন তিনি ভারতীয় ক্রিকেট দল থেকে অনেক দূরে। আদৌও সুযোগ পাবেন কিনা তা নিশ্চিত নয়। দীনেশ লাকড সম্প্রতি প্রকাশ্যে এনেছেন কীভাবে যুবক রোহিত একটি মার্সিডিজ গাড়ি দেখতে পেয়েছিলেন এবং সেটা কেনার কথাও বলেছিলেন।

এই প্রসঙ্গে দীনেশ বলেন, ‘একদিন অনুশীলনের পর রোহিত ও আমি একটা মার্সিডিজ গাড়ি দেখেছিলাম। সেটি মাঠের পাশেই পার্ক করা ছিল তখন রোহিত আমাকে বলেছিল, ‘স্যার একদিন আমি এই গাড়ি কিনব।’ রোহিত সবেমাত্র মুম্বাইয়ের অনূর্ধ্ব ১৯ দলের জন্য নির্বাচিত হয়েছিল। দীনেশ লাড রোহিতকে বাস্তবে ফিরিয়ে আনার চেষ্টা করেন।
সেদিনের ঘটনা প্রসঙ্গে দীনেশ লাড বলেন, ‘তুমি কি পাগল?’ গাড়িটা ভীষণ দামি। কিন্তু ও সেই সময় আমাকে বলেছিল, ‘আপনি দেখবেন, একদিন আমি নিশ্চিতভাবে এই গাড়ি কিনব। এখন ওর কাছে অনেক গাড়ি রয়েছে। রোহিত কিন্তু নিজের স্বপ্নপূরণ করেছেন। দামি গাড়ি কিনতে সক্ষম হয়েছেন।

একজন কিশোরের আত্মবিশ্বাস দেখে তাঁর কোচ বিস্মিত হয়েছিলেন। তাঁর ছোট বেলার কোচ বলেন, ‘রোহিতের আত্মবিশ্বাসের কোনও অভাব ছিল না। ও ছেলেবেলা থেকেই জানত কোন জায়গায় পৌঁছতে পারবে।’
মুম্বইয়ের ক্রিকেট মাঠ থেকে উঠে আসা ব্যাটার, বর্তমানে সমস্ত ফর্ম্যাট জুড়ে একটি দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তিনি কেবল প্রচুর গাড়ির মালিকই নন, তাঁর ব্যাটিং দিয়ে ভারতীয় ক্রিকেট ভক্তদের হৃদয়েরও মালিক।
টি২০-ওডিআইয়ের পর লাল বলের ক্রিকেটেও নিজেকে নেতা হিসাবে প্রতিষ্ঠিত করেছেন রোহিত শর্মা। টেস্ট অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত পাঁচ নম্বর সিরিজে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। একটি টেস্ট সিরিজেও তাঁর নেতৃত্বে খেলে হারেনি ভারত।

রাঁচি টেস্চ জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ফলে এগিয়ে গেল ভারত। ফলে ধরমশালার ম্যাচের আগেই সিরিজের ভাগ্য নির্ধারণ হয়ে গে‌ল। দেশকে এশিয়া কাপ জেতালেও আইসিসি ট্রফি অধরাই থেকেছে অধিনায়ক রোহিতের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!