‘শেখ শাহজাহানকে হেফাজতে নিয়ে তদন্তের প্রয়োজন আছে’: আদালত

0 0
Read Time:4 Minute, 16 Second

নিউজ ডেস্ক : সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনা নিয়ে কড়া মন্তব্য ব্যাঙ্কশাল কোর্টের। বিচারক বলেছেন, শেখ শাহজাহানকে হেফাজতে নেওয়ার প্রয়োজন রয়েছে। ব্যাঙ্কশাল কোর্টে আগাম জামিনের মামলায় কড়া মন্তব্য করেছেন বিচারক। শেখ শাহজাহানের পালিয়ে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলেও মন্তব্য করেন বিচারক।

বিচারক বলেছেন, শেখ শাহজাহানের আইনের উপর কোনও সম্মান ছিল না। সেকারণেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। কয়েকদিন আগে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি বলেছেন, শাহজাহান শেখের গ্রেফতারিতে কোনও বাধা নেই। কিন্তু এখনও অধরা শাহজাহান শেখ। ইডির উপর হামলার ঘটনার ৫৫ দিন পার হয়ে গিয়েছে। এখনও অধরা সন্দেশখালির বেতাজ বাদশা।

কলকাতা হাইকোর্টের প্রধানবিচারপতির পর্যবেক্ষণের পরেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেছিলেন ৭ দিনের মধ্যে গ্রেফতার হবে শাহজাহান শেখ। তৃণমূল কংগ্রেসের ডেডলাইনের ২ দিন পার হয়ে গিয়েছে কিন্তু এখনও অধরা সন্দেশখালির বেতাজ বাদশা। বিরোধীরা দাবি করেছেন পুলিশের নিরাপদ আশ্রয়েই রয়েছেন শাহজাহান শেখ। কালীঘাটের গ্রিন সিগনাল পেলেই গ্রেফতার দেখানো হবে।

কয়েকদিন আগে পর্যন্ত পুলিশ জানিয়েছিল শাহজাহান শেখের বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ জমা পড়েনি। কিন্তু আদালতে ফাঁস হয়ে গিয়েছে সত্যিটা। আদালতে রাজ্য পুলিশ জানিয়েছে গত ৪ বছরে শাহজাহান শেখের বিরুদ্ধে ৪৩টি এফআইআর দায়ের করা হয়েছে। কিন্তু চার্জশিটে নাম নেই। খুন, জমিদখল, থেকে শুরু করে শ্লীলতাহানী একাধিক অভিযোগ রয়েছে। সবজেনেও কেন পুলিশ তাঁকে গ্রেফতার করেনি তা িনয়ে প্রশ্ন করেছিলেন বিচারপতি। পুলিশকে এই নিয়ে তিরস্কারের মুখেও পড়তে হয়েছে।

ইডির উপরে হামলার পর ৫৫ দিন পার হয়ে গিয়েছে। এখনও ধরা পড়েননি সন্দেশখালির বেতাজ বাদশা। ক্ষোভে ফুঁসছে সন্দেশখালি। বেড়মজুর রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন গ্রামের মহিলারা। শেখ শাহজাহান এবং তাঁর ভাই শেখ সিরাজউদ্দিন চরম নির্যাতন চালিয়েছে দিনের পর দিন। তার সাগরেদরাও অত্যাচার চালিয়েছে। শাহজাহানের তিন সহযোগী শিবু হাজরা, উত্তম সর্দার, অজিত মাইতিকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু শেখ শাহজাহান এবং তাঁর ভাই শেখ সিরাজ এখনও অধরা। এদিকে রাজ্যপাল ৩ দিনের সময়সীমা বেধে দিয়েছে শেখ শাহজাহানের গ্রেফতারি নিয়ে।

গতকাল কলকাতায় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে কেন্দ্রীয় অর্থমন্ত্রী িনর্মলা সীতারমন শেখ শাহজাহানের গ্রেফতারি নিয়ে সওয়াল করেছেন। তিনি রাজ্যের আইন শৃঙ্খলা কিছুই নেই বলে অভিযোগ করেছেন। কীভাবে শাসক দল শাহজাহান শেখের গ্রেফতারির ৭ দিনের সময়সীমা দেয়। তাহলে কি তারা জানে কোথায় রয়েছেন শাহজাহান শেখ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!