বাংলায় শান্তিপূর্ণ ভোট করানোটাই চ্যালেঞ্জ, বৈঠকে কমিশনের ফুলবেঞ্চ

0 0
Read Time:3 Minute, 46 Second

নিউজ ডেস্ক ::বাংলায় অবাধ এবং সুষ্ট নির্বাচন করাই বড় চ্যালেঞ্জ কমিশনের! আর সেই প্রস্ততি খতিয়ে দেখতে রবিবার রাতে বাংলায় এসেছে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে ফুল বেঞ্চ। সোমবার সমস্ত জেলার পুলিশ সুপার এবং জেলা শাসকদের সঙ্গে বৈঠক হয়েছে। আজ মঙ্গলবার রাজ্যের মুখ্যসচিব এবং স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করবেন কমিশনের আধিকারিকরা।

একই সঙ্গে ২২ টি এনফোর্সমেন্ট এজেন্সির সঙ্গেও এদিন বৈঠক করবে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ (Election Commission of India) । যার মধ্যে ইডি, আয়কর দফতর, নারকোটিক্স, বিএসএফ সহ একাধিক এজেন্সি রয়েছে বলে জানা গিয়েছে। ভোটের মুখে বিপুল টাকার লেনদেন হয়। আর তা এখন বিভিন্ন অ্যাপের মাধ্যমে হয়ে থাকে।

আর সেই সমস্ত অ্যাপের মাধ্যমে লেনদেন হিসাব রাখে আয়কর দফতর। এদিন এই বিষয়ে আধিকারিকদের সঙ্গে ফুল বেঞ্চ কথা বলতে পারে বলে জানা গিয়েছে। সোমবার একাধিক জেলার জেলা শাসক এবং পুলিশ সুপারের কাজ নিয়ে প্রশ্ন তোলে কমিশন। বিশেষ করে তালিকায় এত কীভাবে ভুয়ো ভোটারের নাম তা নিয়ে একাধিক জেলার জেলাশাসককে রীতিমত ভতসনা করে কমিশন (Election Commission of India)।

অন্যদিকে সন্দেশখালি সহ একাধিক ঘটনা নিয়েও পুলিশ সুপারদের কাজ নিয়েও তোপ দাগে কমিশন। দীর্ঘ বৈঠকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে কোনও সমঝোতা করা হবে না। একদিকে কলকাতায় যখন কমিশনের তরপরতা, সেই সময় হরিদেবপুর থানা এলাকায় রুটমার্চ করলো কেন্দ্রীয় বাহিনী (Central Force)।
হরিদেবপুর থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে করুণাময়ী সহ হরিদেবপুরের ব্যানার্জি পাড়া এলাকায় রুটমার্চ করল বিএসএফ জওয়ানরা। বিশেষ করে ব্যানার্জি পাড়া এলাকায় যেসব জায়গায় ভোট দান কেন্দ্র রয়েছে সেইসব জায়গাতেই রুটমার্চ করলো বিএসএফ জওয়ানরা।

পাশাপাশি মঙ্গলবার সকাল থেকে বেহালায় আধা সামরিক বাহিনীর জওয়ানদের রুট মার্চ করতে দেখা গিয়েছে। বেহালা থানা এলাকার বিভিন্ন রোডে রুট মার্চ করেন বিএসএফের জওয়ানরা। বেহালা থানার আধিকারিকেরা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে এলাকায় ঘোরেন।

শুধু তাই নয়, ডায়মন্ড হারবার রোড জেমস লং সরণি সহ বিভিন্ন রোডেও এদিন রুট মার্চ করল বিএসএফ। এলাকার ভোটারদের মধ্যে কনফিডেন্ট বাড়াতেই কমিশনের এহেন পদক্ষেপ বলে জানা গিয়েছে। আগামী কয়েকদিন শহরের আরও বেশ কিছু এলাকাতেও কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ চলবে বলেই জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!