ভবিষ্যত পরিকল্পনার কথা জানিয়েছেন প্রশান্ত কিশোর

0 0
Read Time:4 Minute, 14 Second

নিউজ ডেস্ক ::দিন কয়েক আগেই ভোট কুশলী প্রশান্ত কিশোর বলেছিলেন, বাংলা থেকে লোকসভায় বিজেপির আগের বার যতগুলি আসন পেয়েছিল, তার থেকে কমবে না, বরং তারা বেশি পেতে পারে। প্রশান্ত কিশোরের এই মন্তব্যের পরে লোকসভা নির্বাচনের আগে যথেষ্টই বিব্রত তৃণমূল কংগ্রেস।

প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক পশ্চিমবঙ্গে এখনও তৃণমূলের হয়ে কাজ করছে। অন্যদিকে প্রশান্ত কিশোর ব্যস্ত জন সুরাজ যাত্রা নিয়ে। বিহারের জেলায় জেলায় যাচ্ছেন এবং সেখানে নীতীশ কুমারের বিরুদ্ধে বক্তব্য রাখছেন এবং ২০২১-এ বাংলায় বিজেপির বিরুদ্ধে তাঁর লড়াইয়ের কথা বলছেন।

দিন কয়েক আগে প্রশান্ত কিশোর এবারের লোকসভা নির্বাচনে লড়াই করতে পারেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল। তিনি বাল্মীকি নগর থেকে লড়াই করতে পারেন বলেও সেখানে বলা হয়েছিল। তারই প্রেক্ষিতে প্রশান্ত কিশোর তাঁর ভবিষ্যত পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, যখন দলই নেই তাহলে বাল্মীকি নগর থেকে লড়াই করবেন কী করে?

২০২১-এ পশ্চিমবঙ্গে তৃণমূলের জয়ের পরে জল্পনা তৈরি হয়েছিল বাংলা থেকেই রাজ্যসভায় পাঠানো হতে পারে প্রশান্ত কিশোরকে। যদিও শেষ পর্যন্ত তা হয়নি। প্রশান্ত কিশোর বলেছেন, ২০১৭-১৮ সালে তিনি নিজেই ঘোষণা করেছিলেন, লোকসভায় যাবেন না কিংবা আগামী ১০ বছর রাজ্যসভায় প্রতিদ্বন্দ্বিতা করবেন না।
প্রশান্ত কিশোর বলেছেন, কোনও কিছু একবার মুখে বলে ফেললে কখনই তা থেকে সরে আসা অর্থাৎ পিছিয়ে আসা যায় না। তিনি বলেছেন, পৃথিবীর কোনও শক্তিই তার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারবে না। নীতীশ কুমারের অফার হোক কিংবা বিজেপি বা কংগ্রেস, তাঁর লক্ষ্য হল বিহারের উন্নতি, বলেছেন প্রশান্ত কিশোর।

তিনি বলেছেন, মনে করলে দেশের যে কোনও রাজ্য থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সংসদে যেতে পারতেন। দেশের অনেক দলই তাঁকে সংসদে পাঠাতে তৈরি ছিল বলেও জানিয়েছেন প্রশান্ত কিশোর। তবে এব্যাপারে তাঁর কোনও আগ্রহ নেই। তিনি বলেছেন, যদি নির্বাচনেই লড়াই করতে হত, তাহলে বাল্মীকি নগর কেন, বাংলা কিংবা অন্ধ্রপ্রদেশ থেকেও সংসদে যেতে পারতেন।

কিন্তু তিনি কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। গত ১৮ মাস ধরে বিহারে হেঁটে চলেছেন। কেন তিনি কোনও দল তৈরি করেননি? এব্যাপারে প্রশান্ত কিশোর বলেছেন, বিহারে একদিনে দল তৈরি হয়। কিন্তু বিহারের উন্নতির জন্য যতক্ষণ তিনটি উদ্দেশ্য পূরণ না হচ্ছে কিংবা তা পূরণের জন্য নতুন ব্যবস্থা তৈরি করা যাচ্ছে, ততক্ষণ লক্ষ্য থেকে তিনি সরে আসবেন না।

প্রশান্ত কিশোর বলেছেন, তিনি খুব জেদি। একবার সিদ্ধান্ত নিলে সেখান থেকে পিছিয়ে আসেন না। বিহারের উন্নতি না করে তিনি কোথাও যাবেন না বলেও জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!