অমেঠি লোকসভা কেন্দ্র থেকেও লড়বেন রাহুল

0 0
Read Time:3 Minute, 45 Second

নিউজ ডেস্ক ::লোকসভা নির্বাচনের দিন ঘোষণা এখনও হয়নি! দেশের ১৯৫ টিম লোকসভা কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। এভাবে ভোট ঘোষণার আগে প্রার্থী তালিকা ঘোষণা নজিরবিহীন বলছেন বিশ্লেষকরা। কিন্তু জাতীয় রাজনীতিতে প্রধান বিরোধী দল কংগ্রেসে বেশ কিছু নাম এখনও আলোচনা চলছে।

বিশেষ করে অমেঠী এবং রায়বরেলী লোকসভা কেন্দ্র (Lok Sabha Elections 2024) থেকে কে প্রার্থী তা নিয়ে জোর চর্চা। তবে এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অমেঠি লোকসভা কেন্দ্র ( Amethi) থেকেও এবার নির্বাচনে লড়বেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।

কেরলের ওয়েনাড়ের সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবারও ওই লোকসভা কেন্দ্র থেকেও লড়বেন তিনি। একই সঙ্গে আমেঠি লোকসভা কেন্দ্র থেকেও রাহুল গান্ধী লড়বেন বলে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। শুধু সোনিয়া-পুত্র নয়, ভোটের রাজনীতিতে নামতে চলেছেন বোন প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandi)।
কংগ্রেসের একটি সূত্রকে কোট করে প্রকাশিত খবর বলছে, রায়বরেলী (Raebareli) থেকে প্রার্থী হতে পারেন তিনি। রায়বরেলী কংগ্রেসের শক্তঘাঁটি। ১৯৯৯ থেকে ২০১৯ পর্যন্ত টানা ছ’টি ভোটে কংগ্রেসের হাতেই ছিল এই লোকসভা কেন্দ্র। দীর্ঘদিন ধরে সোনিয়া গান্ধী ওই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে এসেছেন।

এবার সেই কেন্দ্র থেকে প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে কংগ্রেস প্রার্থী করতে পারে বলেই খবর। যদিও এই বিষয়ে সরকারি ভাবে কংগ্রসের তরফে কোনও মন্তব্য করা হয়নি। এমনকি রাহুল গান্ধী কিংবা প্রিয়াঙ্কা গান্ধীও এই বিষয়ে কিছু মন্তব্য করেননি।

এবারের লোকসভা নির্বাচনে আর প্রার্থী হচ্ছেন না সোনিয়া গান্ধী। রাজ্যসভা থেকে এবার তাঁকে সাংসদ করা হয়েছে। এরপর থেকেই রায়বরেলী লোকসভা কেন্দ্রে কে প্রার্থী তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। গান্ধী পরিবার থেকেই যাতে কেউ প্রার্থী হন ওই কেন্দ্র থেকে সেই দাবিও দলের অন্দরে উঠছিল। কিন্তু কাকে প্রার্থী করা হবে? সেখানে যদিও প্রিয়াঙ্কা গান্ধীর বঢরাকে প্রার্থী করার দাবি উঠছিল। এমনকি তাঁকে প্রার্থী করার জন্য পোস্টারও পড়েছিল রায়বরেলীতে। আর সেই দাবিকে মান্যতা দিয়েই রায়বরেলী লোকসভা কেন্দ্রে সোনিয়া কন্যাকে কংগ্রেস প্রার্থী করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে বলেই কংগ্রেস সূত্রে জানা গিয়েছে।

সূত্রে খবর, চলতি মাসের ১৪ কিংবা ১৫ তারিখ লোকসভা ভোটের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। এরপরেই প্রার্থী তালিকা প্রকাশ করবে কংগ্রেস। আর তা সম্ভবত মার্চ মাসের শেষ সপ্তাহে হতে পারে বলেই খবর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!