আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::আজকেও সকালের দিকে বেশ শীতল হাওয়া। মন উজাড় করা পরিবেশ। প্রাতঃভ্রমণকারীরা স্নিগ্ধ বাতাসকে গায়ে মেখে নেমে পড়েছে হাঁটতে। হাওয়া অফিসের পূর্বাভাস প্রকাশ পেয়েছে।

তবে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। আজ শনিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আকাশ পরিষ্কার থাকবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। শুকনো থাকবে আবহাওয়া। তবে রবিবার থেকে ফের আবহাওয়ার বদল হতে পারে। কলকাতা-সহ রাজ্যে বাড়তে পারে গরম। কয়েক দিন ধরেই নিম্নমুখী পারদ। ভোর এবং রাতে হাল্কা শিরশিরানি অনুভূত হচ্ছে।

শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে দুই ডিগ্রি কম। তবে রবিবার থেকে বাড়বে তাপমাত্রা। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। বৃষ্টি হবেনা কলকাতাতেও। আপাতত ২-৩ দিন কলকাতার তাপমাত্রার সেরম হেরফের হবে না। হাওয়া অফিসে জানিয়েছে, ওড়িশা এবং অসমে রয়েছে তিনটি ঘূর্ণাবর্ত। এর পাশাপাশি ১০ মার্চ নতুন করে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে।

আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গে(North Bengal)আজ বৃষ্টি হতে পারে। পশ্চিমী ঝঞ্ঝা পাস করার সময় সিকিমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবেই দার্জিলিংয়েও হবে বৃষ্টি। এছাড়া উত্তরের কোনও জেলাতে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক থাকবে আবহাওয়া। আবহাওয়া থাকবে বেশ মনোরম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!