শিয়ালদহ মেন শাখায় ১৪৩ লোকাল ট্রেন বাতিল

0 0
Read Time:3 Minute, 17 Second

নিউজ ডেস্ক ::দমদম স্টেশনের অত্যাধুনিক ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমে আপগ্রেডের কাজ করা হবে। আর এই কাজের জন্য শনিবার এবং রবিবার শিয়ালদহ শাখায় একাধিক ট্রেন বাতিল থাকবে। এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানাল পূর্বরেল। ফলে শিয়ালদহ উত্তর শাখায় একাধিক ট্রেন চলবে না।

বাতিলের (List of Train Cancelled) তালিকায় থাকছে একগুচ্ছ লোকাল এবং এক্সপ্রেস ট্রেন। ফলে চরম সমস্যার মধ্যে পড়তে হবে সাধারণ মানুষ থেকে নিত্য যাত্রীরা।

রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১৬ মার্চ রাত ১২ টা থেকে ১৮ মার্চ বিকেল ৪টে পর্যন্ত ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমে আপগ্রেডের কাজ চলবে। আর এই কাজের জন্য শিয়ালদহ মেন শাখায় ১৪৩ লোকাল ট্রেন বাতিল (List of Train Cancelled) করা হয়েছে বলে রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি তে জানানো হয়েছে।

শুধু তাই নয়, অন্য পথে ৪৬টি ট্রেনকে চালানো হবে বলেও জানানো হয়েছে। পাশাপাশি তিনটি এক্সপ্রেস ট্রেন বাতিল (List of Train Cancelled) করা হয়েছে। প্রায় ৫২ ঘণ্টা ধরে চলবে এই কাজ। তাতে যাত্রী দুর্ভোগ ভয়ঙ্কর আকার নেবে বলেই আশঙ্কা।
শিয়ালদহ-ব্যারাকপুর/নৈহাটি সেকশন এবং শিয়ালদহ-দমদম ক্যান্টনমেন্ট সেকশনের মধ্যে শহরতলির বিভাগগুলিতে কিছু ট্রেন পরিষেবা নিয়ন্ত্রিত/স্বল্প সময়ের জন্য/বাতিল করা হবে। টালা এবং মাঝেরহাট সার্কুলার সেকশনের মধ্যে সীমিত পরিষেবা অব্যাহত রেখে দমদম এবং কলকাতার মধ্যে কোনও ইএমইউ চলাচল করবে না বলে জানানো হয়েছে।

শিয়ালদহ বিভাগে 892টি ট্রেনের মধ্যে মোট 749টি ইএমইউ ট্রেন চলবে এবং সমস্ত SDAH – BNJ এবং SDAH – KNJ মাতৃভূমি লোকালগুলি সাধারণ ট্রেন হিসাবে চলবে৷ 892টি ইএমইউ পরিষেবার মধ্যে, 143টি ইএমইউ অর্থাৎ 37% বাতিল থাকবে, 46টি ডিডিসি-তে সংক্ষিপ্তভাবে বন্ধ হয়ে যাবে।
শিয়ালদহ থেকে শিয়ালদহ দক্ষিণ দিকে এবং পিছনের দিকে অর্থাৎ নামখানা, ক্যানিং, ডায়মন্ড হারবার এবং বজবজের দিকে EMU লোকালগুলি সময়সূচী অনুযায়ী চলবে।

তিনটি অ-সংরক্ষিত মেল/এক্সপ্রেস বাতিল থাকবে। বাতিল (List of Train Cancelled) থাকবে 12383/84, আসানসোল ইন্টারসিটি, 13177/78। শিয়ালদহ- জঙ্গিপুর এক্সপ্রেস এবং 13179/80 শিয়ালদহ-সুরি এক্সপ্রেস। রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী এই প্রতিবেদন লেখা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!