“সিএএ চালু হতে দেবেন না”: মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:2 Minute, 44 Second

নিউজ ডেস্ক ::ভারতে সিএএ চালু হল। এই প্রসঙ্গে শুরু হয়ে গিয়েছে তুমুল জল্পনা। রাজনৈতিক চাপানউতোর চলছে। প্রাথমিক বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কাগজ দেখে তিনি বিস্তারিত বক্তব্য রাখবেন। এই কথা জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

তিনি সব ধর্মের মানুষের পাশে আছে আছেন। নাগরিকত্ব কোনও মানুষের হারাবে না। রাজ্যের মানুষের পাশে সব সময় তিনি থাকবেন। এই কথা জোর দিয়ে বলেছেন মুখ্যমন্ত্রী। সোমবার সন্ধ্যায় তড়িঘড়ি সাংবাদিক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবারই বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে সিএএ বলবত হল। প্রবল জল্পনা সোমবার বিকেলে সামনে আসে। আর কয়েক দিন পরেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হবে। তার মধ্যে এই জল্পনা প্রকট হয়। নবান্নে সেই সময় মুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন। জরুরি বৈঠকে বসেন তিনি। এরপরে সাংবাদিকদের মুখোমুখি তিনি হন।

রাজ্যে কিছুতেই তিনি সিএএ চালু করতে দেবেন না। তিনি এনআরসির চরম বিপক্ষে। এই কথা পরিষ্কার জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। তবে কাগজে কী আছে এটি দেখতে হবে। মানুষের অধিকার কতটা হারাচ্ছে? সেইসব বিষয়ে দেখা জরুরি। তারপরেই তিনি বিস্তারিত মন্তব্য করবেন। আগামী কাল এই বিষয়ে তিনি বক্তব্য রাখবেন। বিস্তারিতভাবে এই কথা তিনি নিজেই জানিয়েছেন।

এই ঘটনা ভোটের আগে বিজেপির পরিকল্পনা করে ছলনা ছাড়া আর কিছুই নয়। লোকসভা ভোটের আগে ভাঁওতা দেওয়ার চেষ্টা। চার বছর ধরে সিএএ চালু করা গেল না। ভোটের আগে সিএএ চালু করতে হবে? এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী। সিএএ – এর মাধ্যমে কারোর অধিকার কেড়ে নিলে রুখে দাঁড়ানো হবে। বিজেপি সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এজন্য কি মতুয়াদের আধার কার্ড বাতিল করা হচ্ছিল? প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!