ফের ধাক্কা দিল্লি দলে

0 0
Read Time:4 Minute, 20 Second

নিউজ ডেস্ক ::আইপিএল শুরুর আগে আবারও সমস্যায় দিল্লি ক্যাপিটালস। হ্যারি ব্রুক নাম প্রত্যাহার করে নিয়েছিলেন আগেই, এবার আইপিএল থেকে ছিটকে গেলেন দলের বিদেশি‌ পেসার লুঙ্গি এনগিডি। শুক্রবার সকালে বিসিসিআইয়ের পক্ষ থেকে একটি বিবৃতি জানানো হয়েছে চোটের জন্য ২০২৪ সালের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন‌ দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডি। তাঁর পরিবর্তও খুঁজে নিয়েছে দাদার দল।

প্রোটিয়া পেসারের পরিবর্তে দিল্লি ক্যাপিটালস দলে নিয়েছে অস্ট্রেলিয়ার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে। যদিও পেসারের পরিবর্তে একজন ব্যাটারকে দলে নিয়েছি দিল্লি। ২১ বছর বয়সী এই অজি ব্যাটার কিন্তু অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ইতিমধ্যেই নজর কেড়েছে‌ন।

ম্যাকগার্ক ২০২৩-এর অক্টোবরে ৫০ ওভারের ক্রিকেটে সব থেকে কম বলে সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড গড়েন। অ্যাডিলেডে তাসমানিয়ার বিরুদ্ধে মার্শ কাপের ম্যাচে ৬টি চার ও ১২টি ছক্কার সাহায্যে মাত্র ২৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন ফ্রেজার।

ফ্রেজার এখনও পর্যন্ত দেশের হয়ে মোটে ২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তাও আবার একদিনের ফর্ম্যাটে। এখনও পর্যন্ত প্রথম শ্রেণির কেরিয়ারে একটিই মাত্র শতরান আছে ফ্রেজার। অজি তরুণ ব্যাটার ৩৭টি টি-২০ ম্যাচের ৩৫টি ইনিংসে ব্যাট করতে নেমে ২০.১৫ গড়ে ৬৪৫ রান সংগ্রহ করেছেন। ৩টি অর্ধশতরান করেছেন।
ইংল্যান্ডের মারকাটারি তারকা ব্যাটার হ্যারি ব্রুকের হঠাৎই আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। গত আইপিএল নিলামে ব্রিটিশ ব্যাটারকে ৪ কোটি টাকা দিয়ে কিনেছিল দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যক্তিত কারণে না খেলার কথা জানান তিনি। পরে খোলাসা করে ব্রুক জানান, তাঁর ঠাকুমার মৃত্যুর কারণেই পরিবারের পাশে থাকতে আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মনে করা হচ্ছে খাতায় কলমে এনগিডির বিকল্প হলেও আপাতত হ্যারি ব্রুকের বদলি হিসাবেই ফ্রেজারকে দলে নিয়েছে দিল্লি। কারণ দিল্লি দলে একজন মারকুটে ব্যাটার দরকার। তাই জন্যই ফ্রেজারকে দলে নেওয়া।
এদিকে, ১৪ মাস পরে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফের প্রত্যাবর্তন করতে চলেছেন ঋষভ পন্থ। ইতিমধ্যেই বিশাখাপত্তনমে শুরু হয়েছে দিল্লি দলের শিবির। বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের নেটে ব্যাটিং সারলেন পন্থ । ঋষভকে কীভাবে ব্যবহার করবেন সৌরভ-পন্টিংরা, সেই নিয়ে গবেষণা চলছে। শুধু ব্যাটার নাকি উইকেটরক্ষক ব্যাটার?

তার মধ্যেই এদিন একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে ঋষভ রিভার্স সুইপে বল গ্যালারিতে পাঠাচ্ছেন। দিল্লি দলের তরফ থেকে নিজেদের অ্যাকাউন্টে যে ভিডিও প্রকাশ করা হয়েছে, সেখানে ঋষভকে কিন্তু বেশ ছন্দেই লাগছে। ইতিমধ্যেই দিল্লি দলের শিবিরে যোগ দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!