সমস্যার কথা শুনতে মাটিতেই বসলেন সাংসদ দেব

0 0
Read Time:2 Minute, 45 Second

নিউজ ডেস্ক ::তিনি এবারও ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী। বৃহস্পতিবার দাসপুরে দেব গিয়েছিলেন সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে। মাটিতেই বসে পড়লেন তিনি। মানুষের অভাব অভিযোগ শুনলেন। মঙ্গলবার দাসপুরে একটি ধূপের কারখানা পুড়ে গিয়েছিল। সম্পূর্ণ ভষ্মীভূত ওই কারখানা। ওই এলাকাতেই বৃহস্পতিবার দেব গিয়েছিলেন।

ওই এলাকায় দেব যাচ্ছেন। এই গতকাল সকালেই রটে যায়। এরপর দুপুরে দেব ওই কারখানায় পৌঁছান। কারখানা সম্পূর্ণ ভষ্মীভূত হয়ে গিয়েছে। ২০০ জন সেখানে কাজ করতেন বলে খবর। তাদের এখন আর কাজ নেই। কবে তারা কাজ পাবেন। কবে এই কারখানা পুনরায় শুরু করা যাবে। তাই নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

সাংসদ দেবকে দেখেই বহু মানুষ ঘিরে ধরেন। জ্বলে যাওয়া কারখানার পরিস্থিতি ঘুরে দেখেন সাংসদ। এরপর কারখানার উল্টো দিকের মাঠে তিনি চলে যান। শ্রমিকরা ও তাদের পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। এছাড়াও বহু সাধারণ মানুষ ছিলেন। দেব তাদের মধ্যমণি হয়ে ওঠেন। মাটিটেই বসে পড়েন তিনি।

মাটিতে বসে সাধারণ মানুষের কথা শোনেন। অভাব অভিযোগ শোনেন। শ্রমিকদের কথাও মন দিয়ে শোনেন তিনি। কারখানা যাতে আবার দ্রুত চালু করা যায়। এই বিষয়ে বার্তা দিলেন। তিনি বলেন, “চিৎকার করলে সমস্যা হবে। একে একে সকলেই সবার সমস্যার কথা বলুন।”

কারখানার শ্রমিকদের নামের তালিকা তৈরি করে দিতে বলেন তিনি। সেই তালিকা মহকুমা শাসকের কাছে জমা দিতে বলেন তিনি। সরকার এইসব আক্রান্ত পরিবারকে সাহায্য করবে। শুধু তাই নয়, কারখানা ফের চালু করতে হবে। সেই ক্ষেত্রে অনুমতি সংক্রান্ত কোনও সমস্যা হলে সব রকম সাহায্য করা হবে। এই কথাও জানিয়ে দেন দেব।

ওই এলাকায় রাজনীতি করতে আসেননি তিনি। নিজেকে এলাকার বাসিন্দাদের ভাই বলে পরিচয় দেন দেব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!