আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::এ বছর চৈত্রের শুরুতেই কালবৈশাখীর তান্ডব। শুক্রবার ও শনিবার দক্ষিণবঙ্গের বহু জেলায় ভালো ঝড়ের সঙ্গে প্রচুর বৃষ্টিপাত হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস আজ দুপুরের মধ্যেই আবার ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে। গতকালও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি জারি ছিল। এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানাল, আজ থেকে আরও খারাপ হতে পারে পরিস্থিতি। সেই কারণে বহাল থাকবে কমলা সতর্কতা।

আলিপুর আবহাওয়া অফিস রবিবর সকালে জানিয়েছে,আজ রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে কালবৈশাখী ঝড় উঠতে পারে। ঝড়ের গতিবেগ হতে পারে ঘন্টায় ৫০-৬০ কিমি। পাশাপাশি শিলাবৃষ্টির সতর্কতাও জারি করেছে আবহাওয়া দপ্তর। দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলায় চলবে ঝড়-বৃষ্টির তাণ্ডব। তবে শিলাবৃষ্টি হলে আমের বোলের ক্ষতি হতে পারে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত বৃষ্টি জারি থাকবে দক্ষিণবঙ্গে। বর্তমানে ঝাড়খণ্ড, ছত্তীসগঢ় ও ওড়িশার উপর একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। এর জেরেই বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে এই বৃষ্টি হচ্ছে। আজকের পর আগামীকাল দমকা হাওয়ার বেগ হতে পারে ঘন্টায় ৪০-৫০ কিমি। অফিস যাত্রীদের সঙ্গে ছাতা রাখার পরামর্শ দেওয়া হয়েছে। আজ থেকে দিন দুই তাপমাত্রা কিছুটা কম থাকবে।

শনিবার ঝড়বৃষ্টি থেকে উত্তরবঙ্গ ছাড় পায় নি। গতকাল বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-এও। আজও এই দুই জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আপাতত ৩-৪ দিন বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরের জেলাগুলিতে।‌ উত্তরবঙ্গের অন্যান্য জেলায় বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!