পশ্চিমবঙ্গের বারোটি লোকসভা আসনে প্রার্থীদের নাম চূড়ান্ত কংগ্রেসের

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক ::দিল্লিতে কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠক। মঙ্গলবার হওয়া এই বৈঠকে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে ছাড়াও হাজির ছিলেন সনিয়া গান্ধী, কেসি বেনুগোপাল, অম্বিকা সোনি, পি চিদাম্বরম, দিগ্বিজয় সিং, প্রিয়ঙ্কা গান্ধী ভদ্রার মতো নেতানেত্রীরা। বৈঠকে পশ্চিমবঙ্গের বারোটি লোকসভা আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত হয়েছে বলে় সূত্র উল্লেখে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

প্রসঙ্গত পশ্চিমবঙ্গে বিয়াল্লিশটি লোকসভা আসন রয়েছে। গত ১০ মার্চ ব্রিগেডের জনগর্জন সভা থেকে তৃণমূল ৪২ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। অন্যদিকে বিজেপি আগেই ২০ টি কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। বামেরা ঘোষণা করেছে সতেরোটি কেন্দ্রের প্রার্থী তালিকা।

তারপরেও বামেদের সঙ্গে কংগ্রেস ও আইএসএফের আলোচনা চলেছে। শুরু থেকে কংগ্রেসের দাবি ছিল বারো থেকে চোদ্দোটি আসনের। সূত্রের খবর সেই মতোই এগিয়েছে আলোচনা। রাজ্য কংগ্রেসের তরফে বলা হয়েছে, তারা সরাসরি আইএসএফের সঙ্গে কোনও আলোচনা করেনি। যা করেছে বাম তথা সিপিআইএমই করেছে।

সূত্রের খবর, মঙ্গলবার কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠকের পরে বুধবার কংগ্রেস তাদের প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে। এই আসনগুলির মধ্যে রয়েছে দার্জিলিং, রায়গঞ্জ, মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, বহরমপুর, পুরুলিয়া ও কলকাতা উত্তরের মতো আসন।

এইসব আসনগুলেতে যেসব নাম জল্পনার কেন্দ্রে রয়েছে তার মধ্যে দার্জিলিং থেকে লড়াই করতে পারেন, সদস্য কংগ্রেসে যোগ দেওয়া পাহাড়ের নেতা বিনয় তামাং। রায়গঞ্জ থেকে আলি ইমরান রামজ, মালদহ উত্তর থেকে মোস্তাক আলম ও মালদহ দক্ষিণ থেকে ইশা খান চৌধুরী, বহরমপুর থেকে অধীর চৌধুরী, পুরুলিয়া থেকে নেপাল মাহাত, কলকাতা উত্তর থেকে প্রদীপ ভট্টাচার্য। আবার আসন সমঝোতায় একমত না হয়ে একাধিক আসনে কংগ্রেসের সঙ্গে বন্ধুত্বপূর্ণ লড়াইয়ে সামিল হতে পারে বাম শরিকরা। যা পরিষ্কার হয়ে যেতে পারে বুধবারেই।

উল্লেখ্য জাতীয় কংগ্রেস এখনও পর্যন্ত ৫৪৩ টি আসনের মধ্যে ৮২ টি লোকসভা আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। এর মধ্যে আট মার্চ প্রথম তালিকায় ছিল ৩৯ জনের নাম আর ১২ মার্চ প্রকাশিত তালিকায় ছিল বাকিদের নাম।

এদিন কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠকের পরে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে নিজের এক্স হ্যান্ডেলে বলেছেন, ভারত জোড়ো ন্যায় যাত্রায় পাঁচটি স্তম্ভ কিষাণ ন্যায়, যুব ন্যায়, নারী ন্যায়, শ্রমিক ন্যায়, হিসেদারি ন্যায়ের প্রত্যেকটিতে গ্যারান্টি রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!