নির্বাচন কমিশনে ধাক্কা খেল মোদী সরকার

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক::সারা দেশে সাধারণ নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে আদর্শ আচরণবিধিও চালু হয়ে গিয়েছে। তারই প্রেক্ষিতে নির্বাচন কমিশন কেন্দ্রীয় সরকারকে হোয়াটসঅ্যাপে পাঠানো বিকশিত ভারতের বার্তা পাঠানো অবিলম্বে বন্ধ করতে নির্দেশ দিয়েছে। নির্বাচন কমিশন এব্যাপারে ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রককে অবিলম্বে এব্যাপারে কমপ্ল্যায়েন্স রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, বিরোধীদের তরফে মেসেজ পাঠিয়ে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলা হয়। যেখানে বলা হয়, সাধারণ নির্বাচনের ঘোষণা এবং আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার পরেও সরকারের উদ্যোগগুলি তুলে ধরতে নাগরিকদের ফোনে বার্তা পাঠানো হচ্ছে।

কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের তরফে এই বার্তায় আপত্তি তুলে নির্বাচন কমিশনের কাছে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলা হয়েছিল। এব্যাপারে নির্বাচন কমিশনের পদক্ষেপ গ্রহণেরও আবেদন করা হয়েছিল।

গত ১৮ মার্চ বিষয়টি উত্থাপন করে তৃণমূল কংগ্রেস বলে, ষোলো মার্চ নির্বাচন ঘোষণার পর তেকে আদর্শ আচরণবিধি কার্যকর করা হয়েছে। ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের সচিব এস কৃষ্ণানকে দেওয়া চিঠিতে তৃণমূল সাংসদ সাকেত গোখলে ১৮ মার্চ বলেন, লক্ষ লক্ষ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার পরে বিকশিত ভারতের নামে চিঠি পেয়েছেন।

চিঠিটি ছড়িয়ে দিতে কোন ডেটাবেস ব্যবহার করা হয়েছিল, তা জানাতে অনুরোধ করেন। কেননা ভারতের বাইরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও সেই চিঠি পেয়েছিলেন বলে দাবি করেছিল তৃণমূল। সেই বার্তায় প্রধানমন্ত্রীর একটি চিঠি ছিল। সেখানে প্রধানমন্ত্রী মোদী ও বিজেপির জন্য প্রচার করা হয়েছিল বলে অভিযোগ করেছিল একাধিক বিরোধী দল।

তারপরেই নির্বাচন কমিশনের তরফে এই পদক্ষেপ নেওয়া হল। এর জবাবে ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রক নির্বাচন কমিশনকে জানিয়েছে, আদর্শ আচরণবিধি লাগু হওয়ার আগে ১৫ মার্চ এই বার্তা পাঠানো হয়েছিল। কিন্তু সেখানে সিস্টেম আর্কিটেকচার এবং নেটওয়ার্কের সীমাবদ্ধতার কারণে বার্তা যেতে বিলম্ব হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!