বাংলায় কতগুলি আসন পেতে পারে বিজেপি?

0 0
Read Time:3 Minute, 35 Second

নিউজ ডেস্ক ::লোকসভা নির্বাচনের ঘণ্টা বেজে গিয়েছে দেশে! সাত দফায় বাংলা সহ দেশের একাধিক রাজ্যে ভোট হতে চলেছে। ভোট ঘোষণা হতেই ময়দানে নেমে পড়েছে বিজেপি সহ সমস্ত বিরোধী দলই। গত বিধানসভা নির্বাচনের মতো এবারও লোকসভায় বাংলাকে পাখির চোখ করেছে মোদী-শাহ।

ইতিমধ্যে কয়েক দফায় বাংলায় প্রচার সেরেছেন প্রধানমন্ত্রী (PM Modi)। আর সেই সভা থেকে রাজ্যের ৪২ টি লোকসভা আসনেই বিজেপিকে জয়ের ডাক দেন। যদিও ৩৫ টি লোকসভাকে টার্গেট করে ময়দানে শুভেন্দু-সুকান্ত জুটি।

গত কয়েকমাস আগেই বাংলায় এসে লোকসভায় ৩৫ টি আসনের (Lok Sabha Election 2024) টার্গেট সেট করে দিয়ে গিয়েছেন অমিত শাহ (Amit Shah)। সেই মতোই ঘুঁটি সাজাচ্ছেন বঙ্গ বিজেপি নেতারা। আর এর মধ্যেই বাংলা থেকে কমপক্ষে কতগুলি আসন বিজেপি পাবে তা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের বিশেষ এক অনুষ্ঠানে যোগ দেন শাহ। আর সেখান থেকে লোকসভা ভোট নিয়ে কার্যত খোলামেলা আলোচনা করেন। একাধিক ইস্যুতে কথা বলেন।

আর সেখানেই বাংলা (West Bengal Lok Sabha SIT) থেকে বিজেপি কতগুলি আসন পেতে পারে তা নিয়ে প্রশ্ন করা হয় অমিত শাহকে। প্রতুত্তরে তাঁর প্সষ্ট বার্তা, নুন্যতম ২৫ টা আসন এবার বাংলা থেকে বিজেপি পাবেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে বাংলার মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যেই আশার আলো পশ্চিমবঙ্গের মানুষ দেখতে শুরু করেছেন বলে ওই অনুষ্ঠানে দাবি করেন অমিত শাহ। তাঁর আরও দাবি, পশ্চিমবঙ্গে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। দুর্নীতি চরম জায়গায় পৌঁছে গিয়েছে।

অন্যদিকে সিএএ নিয়েও রাজনীতি করা হচ্ছে বলে মন্তব্য করেন অমিত শাহ। বলেন, স্বাধীনতার পর থেকে কোটি কোটি মানুষ নাগরিকত্ব থেকে বঞ্চিত হয়েছে। দীর্ঘদিনের দাবি ছিল সিএএ। তা কার্যকর করা হয়েছে। কিন্তু সিএএ নিয়েও রাজনীতি হচ্ছে বলে দাবি স্বরাষ্ট্র মন্ত্রীর।

তবে বাংলায় কম হলেও ২৫ টা আসন (Lok Sabha Election 2024) বিজেপি জিতবে বলেও আত্মবিশ্বাসী তিনি। গত ২০১৭ সাল থেকে পশ্চিমবঙ্গে বিজেপি ক্রমাগত শক্তিশালী হয়েছে। প্রধান বিরোধী দল। দুটি আসন থেকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১৮ টি আসন জিতেছিল বিজেপি। এবার বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সঙ্গে রাহুল গান্ধীকেও শিক্ষা দেবে বলে মন্তব্য করেছেন অমিত শাহ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!