২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল!

0 0
Read Time:3 Minute, 52 Second

নিউজ ডেস্ক ::আবগারী মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিব্দ কেজরিওয়ালকে (CM Arvind Kejriwal) নিজেদের হেফাজতে পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দীর্ঘ শুনানি শেষে আদালত আগামী ২৮ মার্চ পর্যন্ত মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। যদিও ১০ দিনের হেফাজতে চেয়ে আদালতের কাছে আবেদন জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই আবেদন গ্রাহ্য করেনি আদালত।

অন্যদিকে দিল্লির রাউজ এভিনিউ কোর্টের বাইরে সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনীকে। এছাড়াও মোতায়েন করা হয়েছে RAF। আদালতের আশেপাশে কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। অন্যদিকে যে রাস্তায় কেজরিওয়ালকে নিয়ে যাওয়া হবে সেখানেও নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে বলে খবর।

অন্যদিকে কেজরিওয়ালের গ্রেফতারের প্রতিবাদে এদিন সকালেও সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশে থাকার বার্তা দিয়ে কেজরিওয়ালের স্ত্রীকে ফোন করেন। পাশাপাশি কেজরীওয়ালের গ্রেফতারির প্রতিবাদে নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের সদস্যরা। দেশজুড়ে আদর্শ আচরণ বিধি কার্যকর রয়েছে। এর মধ্যে কীভাবে একজন মুখ্যমন্ত্রীকে এজেন্সি গ্রেফতার করতে পারে তা নিয়েও প্রশ্ন তুলেছে বিরোধীরা।

জাতীয় নির্বাচন কমিশনে দীর্ঘ বৈঠক শেষে এদিন সাংবাদিকদের মুখোমুখি হন বিরোধী জোটের সদস্যরা। কংগ্রেস নেতা মনু সিংভি বলেন, ভোটের আগে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করা হচ্ছে। বিরোধীদের কোনঠাসা করতেই এই ব্যবস্থা বলেও দাবি করা হয়েছে। এমনকি ক্ষমতায় দল ক্ষমতাকে অপব্যবহার করছে বলেও এদিন দাবি করেন বর্ষীয়ান ওই কংগ্রেস নেতা।

তাঁর কথায়, কোনও ব্যক্তি বা দলের বিষয় নয়, সংবিধানের সাধারণ কাঠামোর বিষয়। অন্যদিকে কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে মুখ খুলেছেন রবিন্দ কেজরীওয়ালের স্ত্রী সুনীতা কেজরীওয়াল। টুইট বার্তায় কড়া ভাষায় প্রধানমন্ত্রীকে আক্রমণ শানিয়েছেন তিনি। লিখছেন, শুধুমাত্র ক্ষমতার দম্ভে প্রধানমন্ত্রী দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছে। সবাইকে তিনি ধ্বংস করতে চাইছেন। এমনকি কেজরিওয়ালের গ্রেফতারি দিল্লির মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলেও দাবি সুনীতা কেজরীওয়ালের।

অন্যদিকে মুখ্যমন্ত্রীর গ্রেফ্রতারির প্রতিবাদে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি আমআদমি নেতৃত্বের। এমনকি আগামী ২৬ মার্চ প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও’য়ের ডাক দেওয়া হয়েছে। ঘটনার প্রতিবাদে রঙ্গের উতসবে কেউ মাতবেন না বলেও সিদ্ধান্ত আপের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!