আজকের আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 3 Second

নিউজ ডেস্ক ::বসন্তের সেই মৃদু সমীরন এখনো আর নেই। বসন্তের শুরুতেই প্রবল বর্ষণ আর গত দুতিন দিন ধরে দক্ষিণবঙ্গে উষ্ণতা প্রায় ৪০ ডিগ্রির কাছাকাছি। সেই সাথে বজায় থাকবে কালবৈশাখীর দাপট। আজও রাজ্যের কয়েকটি জেলার জন্য সতর্কতা জারি করেছে ভারতীয় মৌসম ভবন।হাওয়া অফিসের পূর্বাভাস, আজ রবিবার উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই রয়েছে ঝড়বৃষ্টির সম্ভাবনা। তবে এর জেরে তাপমাত্রা কমবে তো না উল্টে বৃদ্ধি পাবে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া দফতর। তবে বৃষ্টি বাড়বে উত্তরের পার্বত্য এলাকায়।

রবিবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস আছে।হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, বাঁকুড়া ও দুই ২৪ পরগনা এবং কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে বজ্রবিদ্যুৎ সহ দমকা হাওয়াও বইবে এইদিন। তবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে অল্প বৃষ্টি হলেও মোটামুটি শুষ্ক থাকবে বলেই জানাচ্ছে আবহাওয়াবিদরা। আগামী সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে থাকবে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। দিন ও রাতের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে। আগামী দুই দিনে প্রায় তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে খবর। এদিকে ইতিমধ্যেই বাঁকুড়ার তাপমাত্রা ৪০ ছুঁইছুঁই। আগামী কয়েকদিনে তা ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আবহাওয়াবিদরা। পুরুলিয়ার অবস্থাও একইরকম। কোলকাতার তাপমাত্রা ৩৬/৩৭ ডিগ্রি থাকবে।

উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে আজ বৃষ্টির সম্ভাবনা আছে। হাওয়া অফিস জানাচ্ছে, আজ রবিবার উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। এই জেলাগুলিতে শিলাবৃষ্টিও হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। রবিবার বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবো কোচবিহার ও জলপাইগুড়িও। নির্বাচনী প্রচারে বিঘ্ন ঘটিয়ে আজ মালদা দুই দিনাজপুরেও বৃষ্টি হতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!