সতেরোটি কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের

0 0
Read Time:3 Minute, 29 Second

নিউজ ডেস্ক ::মঙ্গলবার কংগ্রেস লোকসভা নির্বাচনের জন্য আরও একটি প্রার্থী তালিকা প্রকাশ করল। এই তালিকায় রয়েছে সতেরো জনের নাম। তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিং। দার্জিলিং থেকে কংগ্রেস প্রার্থী করেছে মুনিশ তামাংকে।

গত বৃহস্পতিবার মুনিশ তামাং কংগ্রেসে যোগ দেন বলে জানা গিয়েছে। বর্তমানে কংগ্রেসের সঙ্গী হামারো পার্টির তরফে দাবি করা হয়েছিল মুনিশ তামাংকে প্রার্থী করলে পাহাড়ের রাজনৈতিক দলগুলি সমর্থন করবে। সেই পথেই চলল কংগ্রেস। এর আগে পশ্চিমবঙ্গ থেকে কংগ্রেস আটটি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছিল।

তবে কংগ্রেসের একটা বড় অংশ বিনয় তামাংকে প্রার্থী হিসেবে চেয়েছিল। রাজ্য কংগ্রেস ও জেলা কংগ্রেসের তরফে পাহাড় ও সমতলের পরিচিত মুখ বিনয় তামাংয়ের নামে শিলমোহর দিয়েছিল। অন্যদিকে ভারত জোড়ো ন্যায় যাত্রা থেকে শুরু করে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার পরে অজয় এডওয়ার্ডের গ্রহণযোগ্যতা কংগ্রেসে বৃদ্ধি পায়। তবে এঁদের কাউকে পছন্দ না করে নতুন মুখকেই প্রার্থী হিসেবে বেছে নিল কংগ্রেস।

মঙ্গলবার কংগ্রেস যে ১৭ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তাঁদের মধ্যে অন্ধ্রপু্রদেশের কাদাপা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ওয়াইএস শর্মিলা রেড্ডি। এই তালিকায় পশ্চিমবঙ্গের একটি ছাড়াও অন্ধ্রপ্রদেশের পাঁচজন, ওড়িশার আটজন, বিহারের তিনজন প্রার্থীর নাম রয়েছে। কংগ্রেস এনিয়ে মোট ২২৮ জন প্রার্থীর নাম ঘোষণা করল।
কংগ্রেস বিহারে মহাজোটের অংশ হিসেবে যে নটি আসন পেয়েছে, তার মধ্যে কিষাণগঞ্জ, কাটিহার ও ভাগলপুরে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। কাটিহার থেকে প্রার্থী করা হয়েছে প্রবীণ কংগ্রেস নেতা তারিক আনোয়ারকে। কিষাণগঞ্জ থেকে লড়াই করবেন বর্তমান সাংসদ মহঃ জাভেদ এবং ভাগলপুর আসন থেকে লড়াই করবেন কংগ্রেস বিধায়ক অজিত শর্মা। এদিনও কংগ্রেস আমেথি ও রায়বরেলি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেনি।

অন্ধ্রপ্রদেশের কাঁকিনাড়া থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রী এমএম পল্লম রাজুকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। অন্যদিকে ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত ওড়িশার বারগড় থেকে সাংসদ থাকা সঞ্জয় ভোইকে এবারও ওই আসন থেকে প্রার্থী হিসেবে বেছে নিয়েছে কংগ্রেস।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!