শশাঙ্কই পাঞ্জাবের নতুন সম্রাট

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক ::আইপিএলের সৌজন্যে অনামী থেকে রাতারাতি তারকা হয়ে যান অনেক ক্রিকেটারই। এবারের আইপিএলে এখনও পর্যন্ত মায়ঙ্ক যাদব, রঘুবংশীর মতো দুই ক্রিকেটারের উত্থান ঘটেছে। বৃহস্পতিবার রাতে গুজরাত বনাম ‌পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে নজর কাড়লেন আরও এক আনক্যাপ ক্রিকেটার, শশাঙ্ক সিং। গুজরাতের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়ে প্রীতির দলে নতুন সম্রাট এখন শশাঙ্কই। কিন্ত কে এই শশাঙ্ক সিং? তুলে ধরা হল এই প্রতিবেদনে।

শশাঙ্ক সিংকে বেস প্রাইস ২০ লক্ষ টাকায় কেনে পাঞ্জাব, কিন্তু কিছুটা অনিচ্ছাকৃতভাবেই শশাঙ্ক সিংকে দলে নিতে হয়েছিল পাঞ্জাবকে। আসলে নিলামে নাম বিভ্রাটে পড়েছিল পাঞ্জাব কিংস। তারা যেই শশাঙ্ককে নিয়ে প্রস্তুতি নিয়ে এসেছিল, সেই শশাঙ্কের বদলে অন্য শশাঙ্ক সিংকে দলে নেয়।

নিমাল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর পাঞ্জাব ম্যানেজমেন্ট বুঝতে পারে ভুল শশাঙ্ককে দলে নিয়েছে তারা। সঙ্গে সঙ্গে শশাঙ্ককে নিতে অস্বীকার করলেও নিয়ম অনুযায়ী তাদের নিতে হয়। আসলে তারা ১৯ বছর বয়সি শশাঙ্ক সিংকে দলে নিতে চেয়েছিল, বদলে নিতে হয়েছে ৩২ বছর বয়সি শশাঙ্ককে। যদিও অনিচ্ছুক মন নিয়েই শশাঙ্ককে স্বাগত জানায় পাঞ্জাব দল। কিন্তু সেই শশাঙ্কই প্রীতির মুখে হাসিকে চওড়া করলেন।
৩২ বছর বয়সি শশাঙ্কের ঘরোয়া ক্রিকেটের যাত্রা শুরু হয় মুম্বই দলে। কিন্তু বেশি সুযোগ পাওয়ার আশায় মুম্বই ছেড়ে পণ্ডিচেরি দলে নাম লেখান শশাঙ্ক। এক মরশুম সেখানে কাটিয়েই চণ্ডীগড় দলে যোগ দেন। ২০১৭ সালে শশাঙ্ককে প্রথম দলে নেয় দিল্লি। ২০১৯ থেকে ২০২১ রাজস্থান দলে ছিলেন, অবশেষে ২০২২ সালে সানরাইজার্সের জার্সিতে আইপিএল অভিষেক হয়। অবশেষে ২০২৪ সালের আইপিএলের ভাগ্যের সহায়তায় পাঞ্জাব দলে সুযোগ পান।

বৃহ্স্পতিবার গুজরাতের বিরুদ্ধে ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি পাঞ্জাব কিংসের। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে শিখর ধওয়ানের দল।শশাঙ্ক সিং দুরন্তভাবে ম্যাচ ফিনিশ করেন। ২৯ বলে ৬১ রানের ইনিস খেলেন। ২১০.৩৪ স্ট্রাইক রেটে শশাঙ্ক সিং ছয়টা চার ও চারটে ছক্কা মেরেছেন। দলকে জেতাতে যেই ইনিংসটা দরকার সেটাই খেলেছেন তিনি।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে শশাঙ্ক সিং বলেন, ‘আমি একটা স্বপ্নের মধ্যে আছি, আমি এমনটা দেখেছি অনেক বার, কিন্তু বাস্তবে তা রূপান্তরিত করতে পেরে দুর্দান্ত লাগছে। আমি ক্রিকেটিং শট খেলি, ৭ নম্বরে ব্যাট করি, কিন্তু আজ আমি ৫ নম্বরে ব্যাটিং করেছি। বাউন্স খুব ভালো ছিল, দুটো দলই ২০০ রান করেছে। উইকেটটাও দুর্দান্ত ছিল।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!