কমিশনকে তোপ মমতার

0 0
Read Time:3 Minute, 36 Second

নিউজ ডেস্ক ::কাকে সুবিধা করিয়ে দেওয়ার জন্য এই সময় নির্বাচন। কাঠফাটা রোদ। এই সময় প্রতিবার ভোট ফেলা হয়। নির্বাচনী প্রচার থেকে কড়া ভাষায় নির্বাচন কমিশনকে একহাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে ফের একবার বিজেপিকেও তোপ দাগেন।

বলেন, অন্যান্য বার মে মাসের মধ্যে ভোট (Lok Sabha Election 2024) শেষ হয়ে যায়। কিন্তু এবার জুন পর্যন্ত টানা হল। কাকে সুবিধা করিয়ে দেওয়ার জন্য এই ব্যবস্থা? প্রশ্ন রাজ্যের প্রশাসনিক প্রধানের। প্রখর গরমে পুড়ছে বাংলা। একাধিক জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। বইছে প্রবল তাপপ্রবাহ।

কার্যত গরম উপেক্ষা করেই এদিন গাজোলের মাঠে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই মঞ্চ থেকেই কড়া ভাষায় নির্বাচন কমিশন এবং বিজেপিকে আক্রমন শানান। গরমের মানুষের কষ্টকে তুলে ধরে কার্যত তোপ দাগেন। বলেন, বিজেপি মানুষের কষ্ট বোঝে না। ওরা সারা দেশে ঘুরে বেড়াবে আর দলের প্রচার করবে। মোদী প্লেন ব্যবহার করেন। সমস্ত সুবিধা দেন।

কিন্তু আমাদের অনেক কষ্ট করে প্রচার করতে হয়। হোটেল ভাড়া করে থাকতে হয় বলে মন্তব্য তৃণমূল সুপ্রিমোর। এমনকি মালদহ উত্তরের বিদায়ী সাংসদ তথা এবারের বিজেপি প্রার্থী খগেন মুর্মুকেও আক্রমন করেন। বলেন, ‘খগেনবাবু, আপনাকে ভোট দিতাম যদি আপনি বাংলার হয়ে আওয়াজ তুলতেন। ১০০ দিনের কাজ বন্ধ রয়েছে। বকেয়া টাকা আটকে রাখা হয়েছে। কেন এই বিষয়ে সংসদে প্রশ্ন তোলেননি? প্রশ্ন মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই সময় তিনি কোথায় ছিলেন।

এমনকি এই বিষয়ে কংগ্রেসকে আক্রমন করেন। বকেয়া নিয়ে কংগ্রেস একটা কথা বলেনি। কোথায় ছিল? তবে বাংলার প্রাপ্য আমরা আদায় করব বলে এদিন মন্তব্য তৃণমূল নেত্রীর। তাঁর কথায়, যত বেশি সাংসদ আমরা পাব, তত বেশি কাজ করাতে পারব। তবে বাংলা বিক্ষা চাইবে না।
আর এই প্রসঙ্গে উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরেন। মুখ্যমন্ত্রী বলেন, আমরা কর্মশ্রী প্রকল্প চালু করেছি। জব কার্ড হোল্ডারদের ৫০ দিনের কাজের গ্যারান্টি দেওয়া হচ্ছে। কেউ চাইলে ৬০ দিনও করতে পারেন বলে মন্তব্য।

বলে রাখা প্রয়োজন, আগামী সাত মে রাজ্যে তৃতীয় দফায় লোকসভা নির্বাচন। মোট আসন ৪টি। ভোট হবে জঙ্গিপুর, মুর্শিদাবাদ, মালদহ উত্তর এবং মালদহ দক্ষিণ। এই চার কেন্দ্রে কংগ্রেসের বড় ভূমিকা রয়েছে। আর সেই কংগ্রেস গড়েই এদিন প্রচার করেন তৃণমূল সুপ্রিমো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!