ভোট মিটতেই বড় পদক্ষেপ!

0 0
Read Time:3 Minute, 10 Second

নিউজ ডেস্ক ::প্রথম পর্যায়ের নির্বাচন শেষ হতেই বড় পদক্ষেপ নির্বাচন কমিশনের (Election Commission of India) । সাসপেন্ড করা হল মুর্শিদাবাদের শক্তিপুর এবং বেলডাঙার ওসিকে। ইতিমধ্যে কমিশনের চিঠি রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে পৌঁছে গিয়েছে বলে জানা গিয়েছে।

কমিশনের (Election Commission of India) দাবি, শক্তিপুর এবং বেলডাঙার ওসি নিজেদের দায়িত্ব পালনে ব্যর্থ। ভোটের কোনও কাজেই তাঁরা দুজন যুক্ত থাকতে পারবেন না বলেও স্পষ্ট করে দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফে। খুব শীঘ্রই মুর্শিদাবাদের শক্তিপুর এবং বেলডাঙা থানায় দুজন ওসিকে নিয়োগ করবে কমিশন। এজন্য নবান্নের কাছ থেকে তিন অফিসারের নাম চাওয়া হয়েছে বলেও খবর।

শক্তিপুর এবং বেলডাঙা থানায় দুজন ওসির নাম যথাক্রমে রাজু মুখোপাধ্যায় এবং মহম্মদ জামালউদ্দিন মণ্ডল। গত কয়েকদিন আগে রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে মুর্শিদাবাদের এই দুই জায়গা। ঘটনায় কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। এই বিষয়ে কমিশনকে আক্রমন শানান মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ ঘটনার আগেই মুর্শিদাবাদের ডিজিকে সরায় কমিশন। এরপরেই এই ঘটনা। মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, পরিকল্পনা করেই ডিজিকে সরানো!

বিষয়টি মোটেই ভালো চোখে নেয়নি কমিশন। এরপরেই সাসপেন্ড করা হল মুর্শিদাবাদের শক্তিপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায় এবং বেলডাঙার ওসি মহম্মদ জামালউদ্দিন মণ্ডলকে। কমিশনের দাবি, এই দুই পুলিশকর্তার কর্তব্যে গাফিলতি রয়েছে। শাস্তিমূলক পদক্ষেপ করা হবে। আপাতত জেলার পুলিশ হেড কোয়ার্টারে থাকবেন এই দুই আধিকারিক।
নির্বাচন সংক্রান্ত কোনও কাজ করতে পারবেন না। শুধু তাই নয়, এই দুই পুলিশ কর্তার বিরুদ্ধে চার্জশিট ফাইলের নির্দেশ দেওয়া হয়েছে। এই সংক্রান্ত সমস্ত নির্দেশ কার্যকর করে শনিবার বেলা ১১টার মধ্যে কমিশনকে রিপোর্ট দিয়ে জানানোর কথা বলা হয়েছে। যা খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বলে রাখা প্রয়োজন, আজ শুক্রবার প্রথম পর্যায়ের ভোট (Lok Sabha Election 2024) ছিল। ভোট হয় আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!