আজকের আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 11 Second

নিউজ ডেস্ক ::ভয়াবহ পরিবেশের মধ্য দিয়ে চলেছে দক্ষিণবঙ্গ। বিগত বহু বছর এমন উষ্ণতায় পড়েনি বাংলা। সূর্যের আলো ফুটতেই নাজেহাল দশা। কবে মিলবে রেহাই? স্বস্তির বৃষ্টি কবে? এই প্রশ্নের মাঝেই এবার আরও খারাপ খবর শোনালো আবহাওয়া দপ্তর (Weather Office)। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জন্য এবার তাপপ্রবাহের রেড অ্যালার্ট জারি করল আইএমডি। দু-এক দিন সামান্য তাপমাত্রা কমলেও এবার ফের একবার হুড়মুড়িয়ে বাড়বে গরম। যার জেরে দক্ষিণবঙ্গের (South Bengal) সমস্ত জেলায় জারি করা হয়েছে তাপপ্রবাহের সতর্কতা।

গত তিন দিন ধরেই সতর্ক বার্তা দিয়ে চলেছে হাওয়া অফিস। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা। হাওয়া অফিসের আপডেট অনুযায়ী, বর্তমানে উত্তর-পশ্চিম দিক থেকে ধেয়ে আসছে শুষ্ক পশ্চিমা বায়ু। এর জেরেই হুড়হুড় করে বাড়ছে তাপমাত্রা। আজ বৃহস্পতিবার তাপপ্রবাহের পরিস্থিতি থাকতে পারে, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে। এরপর আগামীকাল তাপপ্রবাহের লাল সতর্কতা রয়েছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে। এর পাশাপাশি তাপপ্রবাহের অসহ্যকর পরিস্থিতি থাকত পারে হুগলী, বীরভূম, দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমানে। আজ কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা আপাতত নেই। আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৪০ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাঘুরি করবে। আজকে আলিপুর আবহাওয়া অফিস আবার বলেছে, খুব প্রয়োজন না থাকলে বেলা ১১টা থেকে ৪টের মধ্যে ঘর থেকে বের হবেন না।

সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের ক্ষেত্রেও। তাপপ্রবাহের জেরে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আজ ও আগামীকাল উত্তরবঙ্গের দুই পাহাড়ি জেলা দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তরবঙ্গের আর কোথাও আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারেও গরম ও আর্দ্রতাজনিত পরিস্থিতি বজায় থাকবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!