ধোনিদের ডেরায় জয় পেল পাঞ্জাব

0 0
Read Time:4 Minute, 25 Second

নিউজ ডেস্ক ::ধোনিদের ঘরের মাঠে জয়ের ধারা বজায় রাখল পাঞ্জাব কিংস। বুধবার আইপিএলের ম্যাচে সিএসককে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে থাকল পাঞ্জাব।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব দল। অজিঙ্কা রাহানে এবং ঋতুরাজ গাইকোয়াড় চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নামেন। ওপেনিং জুটিতেই উঠে ৬৪ রান।রাহানে ২৪ বলে ২৯ রান করেন। মারেন ৫টি চার। রাহানে আউট হওয়ার পরেই সিএসেকর রান তোলার গতি কমে যায়।

ভারতের টি২০ বিশ্বকাপ দলের দুই সদস্য শিবম দুবে এবং রবীন্দ্র জাডেজা পুরোপুরি ফ্লপ। দুবে ০ ও জাদেজা ২ রানে আউট হলেন। বিনা উইকেটে ৬৪ থেকে ৩ উইকেটে ৭০ হয়ে যাওয়ার পর চেন্নাইয়ের ইনিংস মেরামতের চেষ্টা করেন অধিনায়ক ঋতুরাজ।
ঋতুরাজ গায়কোয়াড় প্রতি ম্যাচেই ভালো পারফর্ম করছেন। বিরাট কোহলিকে ছাপিয়ে এ বারের আইপিএলে সর্বাধিক রান সংগ্রাহক হলেন ঋতুরাজ। দলকে বিপদ থেকে কিছুটা বলেও উদ্ধার করেন তিনি। ৪৮ বলে ৬২ রানের ইনিংস খেলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। একইসঙ্গে এই ম্যাচেই বিরাট কোহলিকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন ঋতুরাজ। ওরেঞ্জ ক্যাপও পেলেন সিএসকে অধিনায়ক।

২৩ বলে ২১ রান করে আউট হলেন সমীর রিজভি। মঈন আলিও ৯ বলে ১৫ রান করে আউট হলেন। ১১ বলে ১৪ রান করে আউট হলেন ধোনি। মারলেন ১টি করে চার এবং ছয়। এ বারের আইপিএলে এই প্রথম আউট হলেন ধোনি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান তুলল চেন্নাই। পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট নেন হরপ্রীত ও রাহুল চাহার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই পরিবর্ত হিসাবে নামা প্রভসিমরন সিংয়ের উইকেট হারায় পাঞ্জাব। ১০ বলে ১৩ রান করেই আউট হন পা্ঞ্জাব ওপেনার। এরপর জনি বেয়ারস্টো, রাইলি রুসো পাঞ্জাবের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। বেয়ারস্টো ৩০ বলে ৪৬ রান করে আউট হলেন। রাইলি রুসো শশাঙ্ক সিংকে সঙ্গী করে বেশি দূর এগোতে পারলেন না ২৩ বলে ৪৩ রান করে আউট হলেন। তাঁর ইনিংসে ছিল ৫টি চার এবং দুটি ছক্কা।

এরপর অধিনায়ক স্যাম কারেন এবং শশাঙ্ক সিং পাঞ্জাবকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান। শশাঙ্ক ২৫ এবং স্যাম অপরাজিত ২৬ রান করেন। শেষ পর্যন্ত ১৩ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় পেল পাঞ্জাব।
সিএসকের হয়ে একটি করে উইকেট নেন শিবম দুবে, শার্দূল ঠাকুর, রিচার্ড। ডেভনের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করে অবশেষে তাঁর পরিবর্তে রিচার্ড গ্লেসনকে সই করায় চেন্নাই সুপার কিংস। ঘরেরর মাঠে পঞ্জাব কিংসের বিরুদ্ধে অভিষেকও হল গ্লেসনের। অভিষেক করেই অবশ্য নজর কাড়লেন। ৩৬ বছর ১৫১ দিনে আইপিএল অভিষেক হল চেন্নাই সুপার কিংস পেসারের। এই তালিকায় গ্লেসনের পরই রয়েছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির।

এই ম্যাচ জিতে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে রয়েছে পাঞ্জাব, ১০ ম্যাচে ১০ পয়েন্টে নিয়ে ৪ নম্বরে থাকা চেন্নাইয়ের প্লে অফের পথ চ্যালেঞ্জিং হল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!