তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস! 

0 0
Read Time:3 Minute, 25 Second

নিউজ ডেস্ক ::টানা তাপপ্রবাহের পরে এবার টানা ঝড়বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। আগামী নয় মে পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

পূর্বাভাস মতো তাপমাত্রাও নামতে শুরু করেছে। কলকাতা ও আশপাশের এলাকায় সোমবার সকালে অনেকটাই স্বস্তির আবহাওয়া। মাঝে মধ্যে দমকা হাওয়া বইছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢোকার ফলে এই পরিস্থিতি।

সোমবার সকালে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, এদিন উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় কোথাও ৩০-৪০ আবার কোথাও ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এই আবহাওয়া আপাতত চলতে পারে ১০ মে শুক্রবার পর্যন্ত।
রবিবার বিকেলের পর থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি হয়। এদিনও সেই পরিস্থিতির পূর্বাভাস রয়েছে।
সোমবার সকালে দক্ষিণবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, এদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও সবজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৫০-৬০ কিমি বেগে দমকা হাওয়া এবং বজ্রপাত-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এই পরিস্থিতি চলতে পারে ১০ মে শুক্রবার পর্যন্ত। সোমবার বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে।

সোমবার সকালে আবহাওয়া দফতর ( West Bengal Weather) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় আকাশ অংশত মেঘলা থাকতে চলেছে। বিকেল কিংবা সন্ধের দিকে বজ্রপাত-সহ দমকা হাওয়া এবং বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৬ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। রবিবার যা ছিল ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৮ শতাংশ, সর্বনিম্ন ৫৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।

আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামী তিন দিনে তাপমাত্রা চার থেকে ছয় ডিগ্রির মতো কমতে পারে। দিন কয়েক আগে যেখানে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ৪৩ ডিগ্রি, সেখানে রবিবার সেই তাপমাত্রা কমে হয়েছে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!