স্বস্তির বৃষ্টিতে তাপমাত্রা হ্রাস ৮ ডিগ্রির বেশি! 

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক ::সোমবার বিকেলের পর থেকে বদলাল দক্ষিণবঙ্গের আবহাওয়া। আর মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেল সোমবারের তুলনায় আট ডিগ্রির বেশি নিচে। আবহাওয়া দফতরের তরফে সোমবারের তুলনায় মঙ্গলবার আরও বেশি জেলার জন্য সতর্কবার্তা জারি করেছে।

মঙ্গলবার সকালে উত্তরবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, সোমবারের মতো এদিনও উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় কোথাও ৩০-৪০ আবার কোথাও ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এই আবহাওয়া আপাতত চলতে পারে অন্তত ১১ মে শনিবার পর্যন্ত।

সোমবার বিকেলের পর থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি হয়। এদিনও সেই পরিস্থিতির পূর্বাভাস রয়েছে। সকাল থেকে উত্তরবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টি শুরুও হয়ে গিয়েছে।

মঙ্গলবার সকালে দক্ষিণবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, এদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৫০-৬০ কিমি বেগে দমকা হাওয়া এবং বজ্রপাত-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এই পরিস্থিতি চলতে পারে ১১ মে শনিবার পর্যন্ত।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই জেলাগুলির জন্য অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়াও অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে হাওড়া, কলকাতা, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূম জেলার জন্যও।

সোমবার কালবৈশাখীর কারণে লাল সতর্কতা জারি করা হয়েছিল নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতার জন্য। তবে পরবর্তী সময়ে দক্ষিণবঙ্গ জুড়েই দেখা যায় কালবৈশাখীর দাপট। সোমবার রাত ৮.৫৯ মিনিটে আলিপুর আবহাওয়া দফতরে কালবৈশাখীর যে বেগ ধরা পড়ে তা ছিল ঘন্টায় ৭৭ কিমি।
মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর ( West Bengal Weather) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকতে চলেছে। বিকেল কিংবা সন্ধের দিকে বজ্রপাত-সহ দমকা হাওয়া এবং বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩২ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। সোমবার যা ছিল ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ, সর্বনিম্ন ৬৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৭০.৭ মিমি।
আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামী ২৪ ঘন্টায় উত্তর ও দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!