বিসিসিআইয়ের সঙ্গে আলোচনায় বসতে পারেন গম্ভীর

0 0
Read Time:4 Minute, 29 Second

নিউজ ডেস্ক ::ভারতীয় বোর্ডের লক্ষ্য ২০২৭ বিশ্বকাপ। তিন বথর পর একদিনের বিশ্বকাপ পর্যন্ত তিন ফরম্যাটের জন্য এক জন কোচই নিয়োগ করবে বোর্ড। কে হবেন টিম ইন্ডিয়ার নতুন কোচ? দ্রাবিড়ের হটসিটে বসবেন কে? এই নিয়ে শুরু হয়েছে প্রবল চর্চা। এই তালিকায় জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং থেকে মাহেলা জয়াবর্ধনে যেমন রয়েছেন তেমন গৌতম গম্ভীর, আশিস নেহরার ওপরেও রয়েছে বোর্ডের নজর।

দেশীয় কোচ নিয়োগ করা হলে গৌতম গম্ভীর বর্তমানে বিসিসিআইয়ের পছন্দের তালিকার শীর্ষে রয়েছেন। আন্তর্জাতিক স্তরে কোচিংয়ের অভিজ্ঞতা না থাকলেও গম্ভীর আইপিএলে মেন্টর হিসেবে যেভাবে কাজ করেছেন তা বিসিসিআই কর্তাদের মনে ধরেছে। তার উপর গম্ভীর সদ্য ক্রিকেট থেকে অসবর নিয়েছেন ফলে আধুনিক সময়ের সঙ্গে মানানসই। এই প্রেক্ষাপটে গত সপ্তাহেই জানা গিয়েছিল গম্ভীর মনোভাব জানতে চেয়েছে বিসিসিআই।

বুধবার পাওয়া গেল আরও বড় আপডেট। একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে গম্ভীর ভারতীয় দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ রাখছেন। কারণ কোচ নিয়োগে বেসরকারিভাবে হলেও সিনিয়র ক্রিকেটারদের পছন্দকে গুরুত্ব দেওয়া হয়।
জানা গেছে যে গম্ভীর এবং ভারতীয় দলের সিনিয়র খেলোয়াড়দের মধ্যে কথা হচ্ছে। এই তালিকায় কোহলিও আছে, বোর্ডের একটি সূত্র সর্বভারতীয় ইংরেজি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, যদি বিরাট কোহলির সাথে গম্ভীরের সম্পর্কে কথা বলে, তবে এটি নিশ্চিত করা যেতে পারে যে মাঠের বাইরে দু’জন সর্বদা ভালভাবে মিলে গিয়েছেন। চলতি বছরের আইপিএলেই সেটা প্রমাণিত হয়েছে।

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, ‘সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে কোনও আনুষ্ঠানিক যোগাযোগ হয়নি। তবে মনে হচ্ছে গম্ভীরের গুরুত্ব বাড়ছে। বোর্ড কর্মকর্তারা আহমেদাবাদে গম্ভীরের সঙ্গে কথা বলতে পারেন তিনি আইপিএল প্লে-অফে কেকেআরের সঙ্গে আছেন।’

যদিও ৪২ বছর বয়সী গম্ভীরের আন্তর্জাতিক বা ঘরোয়া পর্যায়ে কোচিং করার অভিজ্ঞতা নেই, তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে কোচিং স্টাফের দায়িত্বে রয়েছেন। তিনি আইপিএল ২০২২ এবং ২০২৩ সালে লখনউ সুপার জায়ান্টসের পরামর্শদাতা ছিলেন ।তারা উভয় মরশুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছিল। এবার তিনি কেকেআরের মেন্টর। নাইটরা এবার ফাইনালে গিয়েছে।

গম্ভীর ২০০৭ সালে ভারতের টি২০ বিশ্বকাপ ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ জয়ী দলেক অংশ ছিলেন। তিনি ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত সাতটি আইপিএল মরশুমে কেকেআর-এর অধিনায়কত্ব করেছিলেন এবং তারা পাঁচবার প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছিল। তাঁর অধীনে ২০১২ এবং ২০১৪ সালে দুটি শিরোপা জিতেছিল নাইটরা।

রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ বাছাইয়ে খুব বেশি বিলম্ব করতে রাজি নয় বিসিসিআই, বিদেশি কোচদের মধ্যে প্রথম পছন্দ স্টিফেন ফ্লেমিং। কিন্তু তিনি রাজী নন। স্টিফেনকে রাজি করাতে মহেন্দ্র সিং ধোনিকে কাজে লাগাতে চলেছে বোর্ড।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!