সিসিটিভি ঘুরিয়ে ভোট লুট ‘ডায়মন্ডহারবার মডেল’! 

0 0
Read Time:4 Minute, 40 Second

নিউজ ডেস্ক ::সপ্তম দফার নির্বাচনের দিন ডায়মন্ডহারবারে ভোট নিয়ে কটাক্ষ করেছিলেন বিরোধী দলনেতা। পরের দিন ফলতা বিধানসভায় ১৪৪ নম্বর বুথের ছবি দিয়ে (সেই ছবির সত্যতা যাচাই করেনি বেঙ্গলি ওয়ান ইন্ডিয়া) অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ডহারবার মডেলকে নিশানা করলেন। পাশাপাশি তিনি গণনার দিন কারচুপির আশঙ্কার কথা জানিয়ে নির্বাচন কমিশনকে সতর্ক করেছেন।

একই সঙ্গে তিনি রাজ্য সরকারের একাধিক আইএএস এবং আইপিএস আধিকারিকের নাম উল্লেখ করে, তাঁদের বিরুদ্ধে ‘নীতিহীন’ কাজের অভিযোগ করেছেন।

নিজের এক্স হ্যান্ডেলে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, কয়লা ভাইপো ভয় পায়। তাই নির্বাচনের দিন তিনি সব ধরনের অনৈতিক কৌশল প্রয়োগ করেছেন। কুখ্যাত ‘ডায়মন্ড হারবার মডেল’ প্রকাশ করে তিনি মমতা পুলিশ এবং সুমিত গুপ্তের (আইএএস) সহায়তায় প্রায় ৪৫০ টি বুথে ভোট লুট করেছেন বলেও অভিযোগ করেছেন বিরোধী দলনেতা।

ফলতা বিধানসভার ১৪৪ নম্বর বুথের একটি ভিডিও দিয়ে তিনি বলেছেন, সেখানকার সিসিটিভি ক্যামেরা অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল এবং চটি চাটা প্রিসাইডিং অফিসারের সহায়তায় ভুয়ো ভোট চালানো হয়। বিরোধী দলনেতা বলেন, তিনি যদি নির্বাচনী এলাকার জন্য এত কিছু করে থাকেন, তাহলে কেন এমন অন্যায় কৌশল অবলম্বন করলেন? তাহলে কি সুষ্ঠু নির্বাচন পায়ের তলা থেকে মাটি কেড়ে নিতে পারে, প্রশ্ন করেছেন বিরোধী দলনেতা।

যদিও নাম প্রকাশে অনিচ্ছুক অনেক প্রিসাইডিং অফিসার বলেছেন, বুথে যে ভোট লুট হয়েছে, তা সেক্টর অফিসারকে বলেও কাজ হয়নি। তারপর নিজের মতো কাজ করে গিয়েছেন। সেখানে অন্তত ৭০ শতাংশ ভোট লুটের অভিযোগও করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক অনেক প্রিসাইডিং অফিসার। তাঁরা অক্ষত অবস্থায় বাড়ি ফেরায় পরিবারের অন্যরা স্বস্তি প্রকাশ করেছেন।

এদিন নিজের এক্স হ্যান্ডেলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, তিনি নির্ভরযোগ্য সূত্র থকেকে তথ্য পেয়েছেন, রাজ্যের ডিআইজি নিরাপত্তা আইপিএস আবভারু রবীন্দ্রনাথ কলকাতার অফিসে বৈঠক করে দুইজন করে কনস্টেবল এবং একজন করে অফিসারকে সাধারণ পোশাকে প্রতিটি গণনা কেন্দ্রে উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন। সঙ্গে শুভেন্দু অধিকারী এও বলেছেন, নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুসারে রাজ্য পুলিশ গণনা কেন্দ্রগুলির তিন স্তরীয় নিরাপত্তার প্রথম স্তরের বাইরে যেতে পারে না।

নির্বাচন কমিশন এবং রাজ্যের মুখ্য নির্বাচনী অধিকারিককে ট্যাগ করে শুভেন্দু অধিকারী বলেছেন, গণনা কেন্দ্রগুলিতে অঅনুমোদিত ব্যক্তিদের প্রবেশ ঠেকাতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করতে হবে। তঋণমূল গণনা প্রক্রিয়াকে ব্যাহত করতে যে কোনও প্রান্তে যেতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি।

শুভেন্দু অধিকারী আরও বলেছেন, তিনি জানেন আইপিএস আবভারু রবীন্দ্রনাথ মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। তাঁর (মমতা) নির্দেশে ওই আইপিএস শনিবার সন্দেশখালিতে গিয়েছিলেন, ভোটে ব্যাঘাত ঘটাতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!