ভোটের ফল প্রকাশের পর আরো ১৫ দিন থাকছে কেন্দ্রীয় বাহিনী

0 0
Read Time:2 Minute, 46 Second

নিউজ ডেস্ক ::শনিবার চব্বিশের লোকসভা ভোটযুদ্ধ শেষ হয়েছে । ভোটের ফল প্রকাশের আর ৪৮ ঘণ্টাও বাকি নেই। আগেই গগনা শেষ হওয়ার পরও বাংলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন।এবার সেই সময়সীমা আরও বাড়ানো হল।

সাত দফা ভোট চলাকালীন রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে এসেছে। আর সেই কারণে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী রাখার সময়সীমা বাড়াল নির্বাচন কমিশন। এনিয়ে রবিবার বৈঠকে বসেন নির্বাচন কমিশনের আধিকারিকেরা। এরপর কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ১৯ জুন পর্যন্ত রাজ্যের স্পর্শকাতর এলাকাগুলিতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা থাকবেন। অর্থাৎ ফল প্রকাশের পর বাংলায় আরও ১৫ দিন থাকছে কেন্দ্রীয় বাহিনী।

লোকসভা ভোট নির্বিঘ্নে সম্পন্ন করতে পশ্চিমবঙ্গে সর্বাধিক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগে থেকেই বাংলায় বাহিনী মোতায়েন শুরু হয়ে গেছিল। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যাও। মোট ৭ দফা নির্বাচনে প্রায় সাড়ে ন’শো কোম্পানি জওয়ান মোতায়েন রয়েছে। বিক্ষিপ্ত কিছু অশান্তি ও গোলমালের ঘটনা ছাড়া বাংলায় লোকসভা ভোট মোটের উপর শান্তিপূর্ণই হয়েছে।

এর আগে গত ৩১ মে বিজ্ঞপ্তি জারি করে কমিশন জানিয়েছিল, ফল প্রকাশের পর রাজ্যে ৪০০ কোম্পানি বাহিনীকে আগামী ৬ জুন পর্যন্ত রেখে দেওয়া হবে। কিন্তু কমিশন সূত্রের খবর, শনিবার শেষ দফার ভোটে বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে। এরপর তার পরদিনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, গণনার পর অন্তত দু’ সপ্তাহ অর্থাৎ ১৯ জুন পর্যন্ত এরাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!