একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 24 Second

নিউজ ডেস্ক ::সকাল থেকে কলকাতা-সহ আশপাশের এলাকায় আকাশের মুখ ভার। এদিন সকালে উত্তরবঙ্গের সবকটি জেলা ছাড়াও বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই বৃষ্টিকে প্রাক বর্ষার বৃষ্টি বলে বর্ণনা করেছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর জানিয়েছে আগামী দিন তিনেকের মধ্যে উত্তরবঙ্গের বাকি অংশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু অংশে বর্ষা অগ্রসর হতে চলেছে।

মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর ( West Bengal Weather) জানিয়েছে, এদিন ও বুধবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় প্রবল বৃষ্টি হতে পারে। এছাড়া দার্জিলিং, কালিম্পং-এ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

এই সময় উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের আবহাওয়ার (West Bengal Weather) পূর্বাভাস অনুযায়ী, এদিন ও বুধবার সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে কোথাও ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে আবার কোথাও ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।

মঙ্গলবার তাপপ্রবাহের সম্ভাবনা না থাকলেও গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তির পূর্বাভাস দেওয়া হয়েছে, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের কোনও কোনও জায়গায়।

মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর ( West Bengal Weather) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৬ ও ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩.৪ ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৬২ শতাংশ। গত ২৪ ঘন্টায় খুব সামান্য বৃষ্টি হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!