একাধিক পুর-এলাকায় এগিয়ে বিজেপি

0 0
Read Time:3 Minute, 40 Second

নিউজ ডেস্ক ::রাজ্যের পুরসভার চেয়ারম্যানদের নিয়ে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। সদ্য লোকসভা নির্বাচনে রাজ্যের একাধিক পুর এলাকায় এগিয়ে রয়েছে বিজেপি। যা মোটেই স্বস্তিজনক নয় রাজ্যের শাসকদলের কাছে। এই অবস্থায় সমস্ত পুর চেয়ারম্যানদের বৈঠকে ডাকলেন তৃণমূল সুপ্রিমো।

আগামী সোমবার নবান্নে এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। পুর চেয়ারম্যান ছাড়াও পুরনিগমের মেয়র, বিভিন্ন উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান এবং সমস্ত জেলাশাসকদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) ছাড়াও এই বৈঠকে পুরসচিব সহ ফিরহাদ হাকিমও উপস্থিত থাকবেন বলে খবর।

ইতিমধ্যে পুর ও নগরোন্নয়ন দফতরের পক্ষ (Mamata Banerjee) থেকে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে নির্দেশিকা জারি করেছে। তাৎপর্যপূর্ণ ভাবে পুরুলিয়ার ঝালদা এবং নদিয়ার তাহেরপুর পুরসভাকে বাদ রাখা হয়েছে এই বৈঠক থেকে। দুই পুরসভার চেয়ারম্যান কিংবা কোনও আধিকারিককেই তলব করা হয়নি।

কিন্তু কেন? সে বিষয়ে প্রশাসনিক স্তরে কিংবা পুর ও নগরোন্নয়ন দফতরের তরফে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। ফলে সরকারি এই সিদ্ধান্ত ঘিরে শুরু শুরু হয়েছে জোর বিতর্ক। রাজনীতির অভিযোগ তুলে সরব হয়েছে বিরোধী দলগুলি।

বলে রাখা প্রয়োজন, ২০২২ সালে কংগ্রেস দখল করে ঝালদা পুরসভা। তাহেরপুরে জিতেছিল সিপিএম। যদিও এই দুই পুরসভা ঘিরে একাধিক বিতর্ক রয়েছে। বিশেষ করে ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুন হওয়ার পরেই ঝড় বয়ে যায় রাজ্য-রাজনীতি।

ঝালদা পুরসভা দখল করতে ঝাঁপিয়ে পড়ে শাসকদল। যা নিয়ে কলকাতা হাইকোর্ট পর্যন্ত জল গড়ায়। যদিও শেষমেশ ঝালদার পুরবোর্ড এখন তৃণমূলের দখলে। চেয়ারম্যান পদে রয়েছেন সুরেশ আগরওয়াল। যদিও তা নিয়েও রয়েছে বিতর্ক। তাঁর চেয়ারম্যান হিসাবে বসা নিয়ে প্রশ্ন রয়েছে। যা নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুধু তাই নয়, ঝালদা পুরসভার ১২ টি ওয়ার্ডের মধ্যে ১১টি ওয়ার্ডেই এগিয়ে রয়েছে বিজেপি। মাত্র একটি মাত্র ওয়ার্ডে এগিয়ে রয়েছে শাসকদল। সেটিও শীর্ষ নেতৃত্ব ভালো চোখে নিচ্ছে না বলেই খবর। অন্যদিকে তাহেরপুর সিপিএমেরই দখলে রয়েছে। আর সেটাই কী কারণ মুখ্যমন্ত্রীর বৈঠকে না ডাকার? তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও এই বিষয়ে কড়া ভাষায় শাসকদলকে আক্রমণ শানিয়েছে কংগ্রেস এবং সিপিএম।

বামনেতার দাবি, রাজনোইরতিক প্রতিহিংসা করে ডাকা হয়নি। মানুষ এদের একটা সময় নিশ্চিয় জবাব দেবে বলে মন্তব্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!