ফের ভয়াবহ আগুন কোলকাতায় – ধোঁয়া ছড়িয়েছে বহুদূর পর্যন্ত

0 0
Read Time:2 Minute, 50 Second

নিউজ ডেস্ক ::কোলকাতা কেমন যেন জতুগৃহে পরিনত হচ্ছে। বার বার করে লাগছে আগুন আর ঘটনাস্থলে ছুটছেন মন্ত্রী সুজিত বসু। ধাপা মাঠপুকুরের কাছে সায়রাবাদে আগুন লাগে মঙ্গলবার সকালে। সকাল ১১ ট ২৫ মিনিটে আগুন লাগার খবর পায় দমকল। মোবিল কারখানার গুদামে আগুন লেগেছে বলে জানা গিয়েছে। ভিতরে দাহ্য পদার্থ থাকায় আগুন ভয়াবহ আকার ধরেছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১৫টি ইঞ্জিন। কয়েকদিন আগেই দক্ষিণ কলকাতার শপিং মল ‘অ্যাক্রোপলিসে’ আগুন লাগার ঘটনা ঘটে। এছাড়া ব্যাঙ্কশাল কোর্টের পিছনেও অগ্নিকাণ্ড হয় গত সপ্তাহে। এভাবে বার বার করে আগুন লাগা কি শুধুই দুর্ঘনা! নামি মানুষের সচেতনতার অভাব – এই প্রশ্ন উঠছে।

স্থানীয় সূত্রও খবর, আগুন লাগে একটি ক্যামিকেল কারখানায়। ধোঁয়ার কুন্ডলি ছড়িয়ে পড়ছে বহু দূর পর্যন্ত। ধোঁয়ার পরিমাণ এতটাই বেশি যে কাজ করতে গিয়ে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। শ্বাসকষ্টও হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন ওই কারখানায় দাহ্য পদার্থ মজুত আছে প্রচুর। হু করে হাওয়া বওয়ায় আগুন ক্রমশ ছড়িয়ে পড়ছে। কারখানায় মজুত ছিল ইঞ্জিন অয়েল। ফলে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না বলে দমকল সূত্রে খবর। আশেপাশের বাড়িতে আগুন ছড়িয়ে পরার আশাঙ্কা থেকে যাচ্ছে।

আগুন ধরার প্রায় সঙ্গে সঙ্গেই চলে আসে দমকল। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর প্রথমে ৫টি ইঞ্জিন পৌঁছেছিল ঘটনাস্থলে। পরে ইঞ্জিনের সংখ্যা ক্রমশ বাড়তে থাকে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা।ধারে কাছে যারা আছেন, তাদের নিয়মিত কাশি হচ্ছে। আগুন লাগার পর প্রায় দু’ঘণ্টা কেটে গেলেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর প্রথমে ৫টি ইঞ্জিন পৌঁছেছিল ঘটনাস্থলে। পরে ইঞ্জিনের সংখ্যা ক্রমশ বাড়তে থাকে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। শেষ পর্যন্ত দমকলের ১৫টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!