বিমানেও বিশ্বকাপ ট্রফি নিয়ে উচ্ছ্বাসে মাতলেন চাহাল-সিরাজরা

0 0
Read Time:4 Minute, 9 Second

নিউজ ডেস্ক ::১৭ বছর পর টি২০ ক্রিকেটে বিশ্বসেরা হয়েছে ভারতীয় দল। রোহিত শর্মা বাদ দিলে বর্তমান ভারতীয় দলের সদস্যদের এটাই প্রথম টি২০ বিশ্বকাপ জয়। এমনকি গুটি কয়েক ক্রিকেটার বাদ দিলে বেশিরভাগ ভারতীয় ক্রিকেটারই প্রথমবার কোনও আইসিসি ট্রফি জিতলেন। তাই ট্রফি নিয়ে উচ্ছ্বাস যেন কিছুতেই কমছে না ভারতীয় দলের সদস্যদের।

শনিবার বার্বাডোজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেছে ভারতীয় দল। বিশ্বকাপ জয়ের পর মাঠেই বাঁধনছাড়া উচ্ছ্বাসে মেতে উঠেন ক্রিকেটাররা। এরপর কেটে দিয়েছে বেশ কয়েকদিন। প্রাকৃতিক দুর্যোগের কারণে বার্বাডোজেই আটকে ছিল ভারতীয় দল। অবশেষে বুধবার সেখান থেকে বিশেষ বিমানে যাত্রা করে ভারতীয় দল এবং বৃহস্পতিবার সকালে দিল্লি এসে পৌঁছায় রোহিত-বিরাটরা।

বার্বাডোজ থেকে দিল্লি আসার পথে বিমানেও টি২০ বিশ্বকাপের ট্রফি নিয়ে উচ্ছ্বাসে ভাসলেন ভারতীয় ক্রিকেটাররা। এ যেন স্বপ্ন পূরণের অনুভূতি। তাই স্বপ্নের ট্রফিকে কিছুতেই কাছছাড়া করতেই চাইছিলেন না সিরাজ-পন্থরা। বৃহস্পতিবার দিল্লিতে ফেরার পর বিসিসিআই-এর পক্ষ থেকে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়, সেখানে দেখা যায় বিমানের মধ্যে ট্রফিকে ‌নিয়ে ভারতীয় ক্রিকেটারদের উল্লাসের ছবি।
প্রথমেই দেখা যায় রোহিত শর্মাকে, যিনি ট্রফি সামনে রেখে নানান অঙ্গভঙ্গি করেন। এরপর পরম মমতায় ট্রফি হাতে তুলে নেন বিরাট কোহলি। এরপর জসপ্রীত বুমরাহ তার সন্তানকে ট্রফিটি দেখান। এরপর একে একে অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, চাহালরা ট্রফির সঙ্গে ছবি তোলেন।

সিরাজ বলেন, ‘এটা আমনার কাছে স্বপ্নের মতো। এই ট্রফি জেতা এবং এই ট্রফিটা হাতে নেওয়া।’ চাহাল বলেন, আমি অত্যন্ত ভাগ্যবান যে বিশ্বকাপজয়ী দলের সদস্য হতে পেরেছি’।

বিসিসিআইয়ের তরফে ভারতীয় দলের জন্য বিরাট পুরস্কারমূল্য ঘোষণা করা হয়েছে। বিসিসিআই ভারতীয় দলের জন্য ১২৫ কোটি টাকা দেওয়ার কথা জানানো হয়েছে। ২০০৭ টি-২০ বিশ্বকাপে। মহেন্দ্র সিং ধোনির ক্যাপ্টেন্সিতে প্রথম বার টি-২০ বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই সময় ধোনিদের জন্য বোর্ড ৩ মিলিয়ন ডলার আর্থিক পুরস্কার দিয়েছিল। যা প্রায় ২৫ কোটির সমান।

যুবরাজ সিং সে বারের বিশ্বকাপে ছয় বলে ৬টি ছয় মেরেছিলেন। তাই তাঁকে বোর্ডের তরফ থেকে ১ কোটি টাকা আলাদা পুরস্কার দেওয়া হয়েছিল। ২০১১ সালে ভারত বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ার পরে নির্বাচকরা প্রত্যেকে পেয়েছিলেন ২৫ লক্ষ টাকা করে। কিন্তু ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ ট্রফি জয়ের পরে ঘটনাচক্রে ধোনিরা যা পেয়েছিলেন তার থেকে এবার তিনগুণ টাকা বেশি পেতে চলেছেন রোহিতরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!